২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১০:১৪:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইলেকট্রিক শকে মাছ শিকার: ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর সরঞ্জামাদি জব্দ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২১
ইলেকট্রিক শকে মাছ শিকার: ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর সরঞ্জামাদি জব্দ


চাঁদপুরের ফরিদগঞ্জে নৌকাসহ ইলেকট্রিক শক দিয়ে মাছ ধরার সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। শনিবার (৯ অক্টোবর) রাত ৮ টার দিকে মুন্সিরহাট এলাকায় ডাকাতিয়া নদীতে পুলিশসহ অভিযান পরিচালনা করে এসব সরঞ্জামাদি জব্দ করেন উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহারা আকতার রুমা।

বিষয়টি নিশ্চিত করে ফারহারা আকতার রুমা ইত্তেফাককে জানান, দৈনিক ইত্তেফাকের অন লাইন সংস্করণে শুক্রবার (৮ অক্টোবর) ১১: ৪৫ মিনিটে “অভিনব ইলেকট্রিক শকে মাছ শিকার ,শিগগির অভিযান” এবং শনিবার (৯ অক্টোবর) দৈনিক ইত্তেফাকের প্রিন্ট সংস্করণে “ফরিদগঞ্জে ইলেকট্রিক শকে মাছ নিধন” শিরোনামে ছাপানো সংবাদের প্রেক্ষিতে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি দ্রুত এ বিষয়ে অভিযান পরিচালনার নির্দেশ দেন। নির্দেশনা অনুযায়ী শনিবার রাতে ডাকাতিয়া নদীতে থানা পুলিশের সহযোগিতায় মাছ নিধনের ব্যাটারী , সার্কিট, আর্থিং, জালসহ নৌকা জব্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, ফরিদগঞ্জের ডাকাতিয়া নদীর বিভিন্ন অংশে, খাল ও বিলে নির্বিচারে ইলেকট্রিক শক দিয়ে অভিনব পদ্ধতিতে মাছ নিধন করছে কিছু অসাধু মৎস্য শিকারিরা। পাশাপাশি বেয়াল জাল, ধর্ম জাল, রিং জাল, পাতা জাল ও বাঁধ দিয়ে দেশীয় প্রজাতির মাছ ও মাছের পোনা নিধন করে চলছে তারা। ফলে দেশীয় প্রজাতির মাছ বিলুপ্তির উপক্রম হয়েছে। এভাবে অভিযান অব্যাহত থাকলে নদী ও খালে বিলে মাছের অভয়ারণ্য পরিবেশ নিশ্চিত করা যাবে।

শেয়ার করুন