২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:০৪:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


খুলেছে রফতানিমুখী শিল্প-কারখানা
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-০৮-২০২১
খুলেছে রফতানিমুখী শিল্প-কারখানা কঠোর বিধিনিষেধের মধ্যে রফতানিমুখী সব শিল্প-কারখানা খুলেছে।


মহামারী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কঠোর বিধিনিষেধের মধ্যে রফতানিমুখী সব শিল্প-কারখানা খুলেছে। শিল্প শ্রমিকদের কর্মস্থলে ফিরতে রবিবার দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। রাত থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় ফিরছেন শ্রমিকরা। 

গার্মেন্টস মালিকদের এ ব্যাপারে একটি চিঠি দিয়েছে তৈরি পোশাক মালিকদের সংগঠন (বিজিএমইএ)। চিঠিতে বলা হয়েছে, কারখানা খোলা এবং ছুটির সময়ে গেট বা কারখানার ভিতরে শ্রমিকদের ভিড় এড়ানোর জন্য সময় নির্ধারণ করার ওপর জোর দেওয়া।

শারিরীক দূরত্ব বজায় রেখে চলাচলের পথের ব্যবহার নিশ্চিত করতে হবে। পুরুষ ও নারী শ্রমিকদের জন্য আলাদা লাইন করতে হবে। কর্মঘণ্টা বিভিন্ন শিফটে নির্ধারণ করতে হবে। কাজের স্থানগুলোতে ভিড় এড়িয়ে চলতে শ্রমিকদের উৎসাহিত করতে হবে। করোনা সংক্রমণের উপসর্গ সম্পর্কে শ্রমিক-কর্মচারীদের অবহিত করতে হবে।

শেয়ার করুন