১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:২০:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মোরেলগঞ্জের এই ব্রিজটি যেন মরণ ফাঁদ!
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৭-২০২১
মোরেলগঞ্জের এই ব্রিজটি যেন মরণ ফাঁদ! বাগেরহাটের মোরেলগঞ্জে ব্রিজ দীর্ঘদিন ধরে মরণ ফাঁদে পরিণত হয়েছে।


বাগেরহাটের মোরেলগঞ্জে শতশত মানুষের নিত্য ব্যবহার্য ব্রিজ দীর্ঘদিন ধরে মরণ ফাঁদে পরিণত হয়েছে। নিশানবাড়িয়া ইউনিয়নের গুলিশাখালী গ্রামের ঘোপেল খালের এই ব্রিজটি কমপক্ষে ৪ বছর ধরে ব্যবহারের অনুপযোগী হয়ে আছে।

ব্রিজটি রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের সামনে হওয়ায় শিক্ষার্থীদের সুবিধার্থে ৩ বার বিদ্যালয়ের তহবীল থেকে মেরামত করানো হয়েছে। কিন্তু এখন আর ক্ষুদ্র মেরামতের পর্যায়ে নেই।রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বেলায়েত হোসেন বলেন, এটির সুবিধাভোগী কয়েক হাজার মানুষ। খালের দুই পাড়ে রয়েছে ১০৩ নম্বর গুলিশাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, গুলিশাখলী ফাজিল মাদ্রাসা, গুলজিয়া আলিম মাদ্রাসা ও রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়।

বর্তমানে বিদ্যালয়গুলো বন্ধ থাকলেও এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্থানীয় শতশত লোকের প্রতিদিন এই ব্রিজ ব্যবহার করতে হয়। ব্রিজটির ওপর নির্ভরশীল সকলে এখন পরিস্থিতির কাছে অসহায় বলেও জানান প্রধান শিক্ষক।

স্থানীয়দের অভিযোগ, চেয়ারম্যান ও মেম্বারের উদাসীনতায় জনগুরুত্বপূর্ণ এই ব্রিজটি চরম ভগ্ন দশায় পরিণত হয়েছে। এ বিষয়ে মঙ্গলবার ইউনিয়ন চেয়ারম্যান মো. আব্দুর রহিম বাচ্চু বলেন, ব্রিজটি প্রায় দেড়শ ফুট লম্বা। এটি মেরামতের জন্য বড় বরাদ্দ দরকার। কিন্তু এই মুহূর্তে পরিষদের তেমন তহবীল নেই। বরাদ্দ পেলে ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন