২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:৫৯:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৮-০৬-২০২২
নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলি


মেঘনা নদীতে ডাকাতিকালে নৌপুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির খবর পাওয়া গেছে। এতে চার ডাকাত আহত হয়েছে। সবুজ বেপারী নামে ডাকাতদলের এক সদস্যকে আটক করেছে মোহনপুর নৌপুলিশ। ডাকাতরা এক ব্যবসায়ীর অর্ধকোটি টাকা ছিনিয়ে নিয়ে গেছে বলে অভিযোগ গরু ব্যবসায়ীদের।

জানা যায়, সোমবার (২৭ জুন) সকালে মুন্সিগঞ্জের চিতলমারী এলাকা থেকে ট্রলারে ৫০-৬০ জন গরু ব্যবসায়ী শহরমালী গরু বাজারে যাওয়ার পথে চাঁদপুরের মতলব উত্তরের সীমান্তবর্তী মুন্সিগঞ্জের সদর থানাধীন বাংলাবাজার খাল সংলগ্ন মেঘনা নদীর মোহনায় এলে স্পিডবোট নিয়ে একদল নৌডাকাত তাদের আক্রমণ করে।

টহল দেয়ার সময় মোহনপুর নৌপুলিশের নজরে বিষয়টি এলে তারা সঙ্গে সঙ্গে ডাকাতদের ধাওয়া করে। এসময় ডাকাতরা পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলিতে  চার ডাকাত আহত হয় বলে জানিয়েছে আহত ডাকাত সবুজ বেপারী (৩৪)। তাকে আটক করেছে পুলিশ। অন্যরা পালিয়ে গেছে। 

আহত অন্য তিনজন হলো - মুন্সিগঞ্জ জেলার সদর থানা এলাকার ইসমাইল (৩০) ও সলেমান (৪৫), খোরশেদ মাঝি (৩৪)। ডাকাতির শিকার মুন্সিগঞ্জের তাঁতিকান্দি গ্রামের গরু ব্যবসায়ী আয়নাল হক জানান, তারা ট্রলারে শহরমালী যাওয়ার পথে স্পিডবোট নিয়ে ১৪-১৫ জন নৌডাকাত আক্রমণ করে। এ সময় অস্ত্রের ভয় দেখিয়ে তার কাছ থেকে অর্ধকোটি টাকা ছিনিয়ে নিয়ে যায় ডাকাতরা। 

চিতলিয়া  গ্রামের  আরেক ব্যবসায়ী জুয়েল ফকির বলেন, আমার কাছ থেকে ডাকাতদল ৬৫ হাজার ৪৬৫ টাকা ও ১টি স্বর্ণের চেইন নিয়ে গেছে। তাঁতিকান্দি গ্রামের গরু ব্যবসায়ী শাহজাহান বলেন, আমার কাছ থেকে ডাকাতদল ১ লাখ ৬৬ হাজার ৪৯০ টাকা ও ১টি মোবাইল ফোন নিয়ে গেছে। সৈকত চর আব্দুল্লাপুর গ্রামের সৈকত বলেন, আমার কাছ থেকে ৭৪ হাজার টাকা নিয়ে গেছে। সবমিলিয়ে প্রায় ৫০ লাখ টাকা নিয়ে গেছে ডাকাতদল।

মোহনপুর নৌপুলিশের এসআই বাবুল বলেন, টহলরত অবস্থায় ডাকাতি দেখে ডাকাতদের ধরতে গেলে তারা আমাদের লক্ষ করে গুলি করে। আমরাও পাল্টা গুলি করি। এসময় এক ডাকাতকে আটক করি। বাকিরা স্পিডবোট নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় চর আব্দুল্লাপুর ফাঁড়ি থানায় একটি ডাকাতি মামলা হয়েছে। গ্রেফতারকৃত সবুজকে চর আব্দুল্লাপুর ফাঁড়ি থানায় প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন