২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৩৩:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


প্রথম মাদ্রাসা ছাত্র নাজমুল ৭ কলেজের ভর্তি পরীক্ষায়
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-১১-২০২১
প্রথম মাদ্রাসা ছাত্র নাজমুল ৭ কলেজের ভর্তি পরীক্ষায়


ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত ঢাকার সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় সর্বমোট ১০৭ নাম্বার পেয়ে প্রথন স্থান অধিকার করেছেন মাদ্রাসা শিক্ষার্থী নাজমুল ইসলাম। 

বুধবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল ঘোষণা করেন।

নাজমুল ঢাকার দারুন নাজাত সিদ্দীকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী ছিলেন। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮৭। তিনি ইডেন মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন। এছাড়াও দ্বিতীয় হয়েছেন ঠাকুরগাঁও সরকারি কলেজের আবু কাওসার, তিনি সর্বমোট ১০৬ নম্বর পেয়েছেন। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮৬। এবং তৃতীয় হয়েছেন ১০৫ দশমিক ৯৪ পেয়ে সরকারি বাংলা কলেজে রাকিব হোসেন। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮৭। 

পরীক্ষায় অংশ নেওয়া ২১ হাজার ১৩২ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১৪ হাজার ৩৮২ জন। সে হিসাবে পাসের হার ৬৭ দশমিক ৯০। এই ইউনিটে আসনসংখ্যা ১১ হাজার ৯০৫টি।

শেয়ার করুন