১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১১:৩২:০২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বগুড়া মহিলা আওয়ামী লীগের কমিটি ঘোষণার পর আদালতে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-১০-২০২১
বগুড়া মহিলা আওয়ামী লীগের কমিটি ঘোষণার পর আদালতে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন


বগুড়া জেলা মহিলা আওয়ামী লীগের কমিটি ঘোষণার পর উচ্চ আদালতে কমিটির নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করা হয়েছে। ঘটনার পর থেকে টাকার বিনিময়ে বগুড়া জেলা আওয়ামী লীগের কমিটি গঠন হয়েছে বলে টক অব দ্যা টাউনে পরিণত হয়েছে বিষয়টি। বিগত কমিটির সাধারণ সম্পাদক সুরাইয়া নিগার সুলতানা ডরোথী গতকাল বুধবার এই আবেদন করেন।

সুরাইয়া নিগার সুলতানা ডরোথী বলছেন, যিনি কখনো আওয়ামী লীগ করেননি তাকে দেওয়া হলো মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব। 

আর ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক বলছেন, তিনি আওয়ামী লীগ করেই আজকে সাধারণ সম্পাদক হয়েছেন। ঘোষিত কমিটির সভাপতি হয়েছেন হেফাজত আরা মিরা। মহিলা আওয়ামী লীগের ঘোষিত কমিটি নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে।

বিগত কমিটির সাধারণ সম্পাদক সুরাইয়া নিগার সুলতানা ডরোথী জানান, সাবিহা সাবরিন পিংকি দলের কোনো স্তরেই সদস্য ছিলেন না। তিনি দির্ঘদিন ধরে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। সর্বশেষ ২০১৪ সালে কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রস্তুতকৃত কাউন্সিলর তালিকায় পিংকির নাম কেটে বসানো হয়েছে। আর সে অর্থের বিনিময়ে সাধারণ সম্পাদক হয়েছেন। এসবের প্রতিকার চেয়ে ৬ অক্টোবর তিনি উচ্চ আদালতে ঘোষিত কমিটির উপর নিষেধাজ্ঞা চেয়ে একটি আবেদন করেছেন। তিনি জানান, এই আবেদনের প্রেক্ষিতে বিবাদী সাবিহা সাবরিন পিংকিকে জবাবদিহি করতে হবে।

অপরদিকে ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক সাবিহা সাবরিন পিংকি জানান, তার পুরো পরিবার আওয়ামী লীগ করে আসছেন। তার দাদা ছিলেন বগুড়া সদর উপজেলার গোকুল ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা। বাবা মা দুইজনই আওয়ামী লীগ করেছেন। বাবা ছিলেন বগুড়া সদর উপজেলা যুবলীগের নেতা ও মা ছিলেন জেলা যুবলীগের শ্রম বিষয়ক সম্পাদক। ২০১৪ সালে জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ার পর কেন্দ্রীয় কমিটির অনুমতিতে তাকে জেলা মহিলা আওয়ামী লীগের ৬০ তম সদস্য করা হয়। সেটি পত্রিকায় সংবাদ বিজ্ঞপ্তি করে প্রকাশ করা হয়েছে।

এছাড়া তিনি দাবি করেন, স্কুল জীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। কেউ যদি উচ্চ আদালতে গিয়ে কোন অভিযোগ করেন তাহলে তার জবাব দিতে সার্বক্ষণিক প্রস্তুত থাকবেন বলে জানান।

শেয়ার করুন