২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:৫৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আল্টিমেটাম ছাত্রলীগের ভাসানী বিশ্ববিদ্যালয় প্রক্টরের পদত্যাগ দাবিতে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-১১-২০২১
আল্টিমেটাম ছাত্রলীগের ভাসানী বিশ্ববিদ্যালয় প্রক্টরের পদত্যাগ দাবিতে


টাঙ্গাইলে গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের সঙ্গে সংর্ঘষের ঘটনায় মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগ দাবি করেছে ছাত্রলীগ। এ দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার এক বিক্ষোভ থেকে ছাত্রলীগ নেতাদের অভিযোগ, গণঅধিকার পরিষদ মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।

তবে গতকাল বুধবার দুুুপুরে ভাসানীর সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে হামলার শিকার হয় গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া এবং সংগঠনটির সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

গণপরিষদের নেতাকর্মীদের অভিযোগ, ভাসানীর সমাধিতে শ্রদ্ধা জানানোর সময় ছাত্রলীগ নেতাকর্মীরা ড. রেজা কিবরিয়া এবং নুরুল হক নুরের উপর হামলা চালিয়েছে। হামলায় রেজা কিবরিয়া ও নুর আহত হয়েছেন।

তবে ছাত্রলীগের দাবি, গণপরিষদের হামলায় সাত শিক্ষার্থী ও এক ছাত্রলীগকর্মী গুরুতর আহত হন। গুরুতর আহত অবস্থায় ছাত্রলীগকর্মীকে বাঁচাতে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্স পেতে যোগাযোগ করলেও প্রায় ৪০ মিনিট পরে অ্যাম্বুলেন্স আসে। ফলে তার অবস্থার আরো অবনতি হয়। পরে তাকে টাঙ্গাইল সদর হাসপাতালে ভর্তি করা হয়।

তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তার নিজ কক্ষে বসে থাকলেও তিনি ছাত্রদের বাঁচাতে এগিয়ে আসেননি। কোনো শিক্ষার্থীর খোঁজ-খবর রাখেননি। তিনি প্রক্টর হিসেবে ব্যর্থ হয়েছেন। তাই তাকে পদত্যাগ করতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবিড় পাল, ছাত্রলীগ নেতা মানিল শীল ও নাজিম রুপক বলেন, মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানী সাহেবের ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দল-মত নির্বিশেষে সব রাজনৈতিক সংগঠন ও সাধারণ জনগণ মাজারস্থলে ফুল দিতে আসেন। সে সময় নুররা আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নামে কুরুচিপূর্ণ ও দেশবিরোধী স্লোগান দেওয়ায় মাভাবিপ্রবি ছাত্রলীগ তা প্রতিহত করে। নুর বাহিনী আমাদের কয়েকজন জনকে আহত করে।

তবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মীর মোজাম্মেল হক বলেন, ছাত্রলীগের এ প্রতিবাদের ব্যাপারে আমি কিছুই জানি না।

শেয়ার করুন