২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:৩৬:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ফের সেন্সরে আটকে গেলো ‘প্রেমকাহন’
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-১১-২০২১
ফের সেন্সরে আটকে গেলো ‘প্রেমকাহন’ রিপোর্টারঃ মাহমুদুল হাসান জসিম


ম্যাডাম ফুলি’ দিয়ে সবার মন জয় করেছিলেন সিমলা। ছবিটির জন্য জাতীয় পুরস্কারও পেয়েছিলেন। কিন্তু তারপরও ঢালিউডে নিয়মিত হতে পারেননি তিনি। গত কয়েক বছর ধরে আলোচনায় রয়েছে তার নতুন ছবি। প্রথমে ছবির নাম ছিল ‘নিষিদ্ধ প্রেমের গল্প’। এখন সিনেমার নাম বদলে রাখা হয়েছে ‘প্রেমকাহন’। নাম পরিবর্তন করেও সেন্সর ছাড়পত্র পাচ্ছে না ‘প্রেমকাহন’। এটি দেশের প্রেক্ষাগৃহে প্রদর্শন উপযোগী নয় বলে সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্টদের কাছে চিঠি পাঠাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. জসীম উদ্দিন গণমাধ্যমকে জানিয়েছেন, ‘আমরা সকল সদস্যরা আরেকবার বসে সিনেমাটি নিয়ে সিদ্ধান্ত নেবো। তবে এখন পর্যন্ত এটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে সাধারণের জন্য প্রদর্শনের উপযুক্ত নয় বলে সিদ্ধান্ত নেওয়া আছে।’

এর আগে তরুণ নির্মাতা  রুবেল আনুশ সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দিয়েছিলেন ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ শিরোনামে। তখনও সিনেমাটি নিয়ে একই সিদ্ধান্ত নিয়েছিল সেন্সর বোর্ড। এর পর কিছু পরিবর্তন এনে সিনেমাটি আবার সেন্সরের জন্য জমা দেওয়া হয়।

২০১৪ সালে নির্মাণকাজ শুরু হওয়া সিনেমাটির গল্প সত্য ঘটনা অবলম্বনে অসম প্রেমের। সিনেমায় ৩৮ বছর বয়সি সিমলার সঙ্গে প্রেমে জড়িয়ে পড়েন ১৮ বছরের তরুণ মামুন।

সিমলা-মামুন ছাড়াও সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, রুমাই নোভিয়া, পুলক, বাপ্পী, লাবণী, সাদিয়া, আলিফ, মুসা, টুটুল চৌধুরী, আফরিন প্রমুখ।

শেয়ার করুন