২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৩:৪৪:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


অটোরিক্সার দখলে দিনাজপুরের মহাসড়ক, দুর্ভোগ চরমে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-১১-২০২১
অটোরিক্সার দখলে দিনাজপুরের মহাসড়ক, দুর্ভোগ চরমে


জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে পরিবহন ধর্মঘটে অচল হয়ে পড়েছে যাতায়াত ব্যবস্থা। চলছে না ট্রাক ও ট্যাংকলরি। গণপরিবহন না থাকায় চরম বিপাকে পড়েছে অফিস আদালতে ও জরুরী কাজে যাতায়াতকারীরা। তবে বিকল্প পরিবহন হিসেবে বেছে নিয়েছেন অনেকে ব্যাটারী চালিত অটো-রিক্সা। আর এসব অটোরিক্সা এখন মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে। এর সাথে কিছু মাইক্রো সাধারণ মানুষ পরিবহন করতে দেখা গেছে। দ্বিগুন-তিনগুন ভাড়া দিয়ে  জরুরী প্রয়োজনে যেতে বাধ্য হচ্ছেন সাধারণ মানুষ।

 
এদিকে দিনাজপুরের হিলি থেকে পন্যবাহী কোন ট্রাক পন্য বোঝাই নিয়ে স্থলবন্দর ছেড়ে যায়নি। বাস বন্ধ থাকায় হালকা যানের গাড়িগুলো ভাড়া বাড়িয়েছে। আন্তঃজেলার জরুরী প্রয়োজনের যাত্রীরা দ্বিগুণ ভাড়া দিয়ে এসব হালকাযানই বেছে নিয়েছেন। 

দিনাজপুর থেকে জেলার বিভিন্ন উপজেলা ছাড়াও রংপুর, ঠাকুরগাঁও ব্যাটারী চালিত অটো-রিক্সা দ্বিগুন ভাড়া দিয়ে যাতায়াত করছে। 
আব্দুল হামিদ নামে এক দিনাজপুরগামী যাত্রী বলেন, বিশেষ প্রয়োজনে ফুলবাড়ী থেকে দিনাজপুর আসেন, বাস না থাকায় দ্বিগুন ভাড়া দিয়ে এই অটোরিক্সায় আসতে হয়েছে। 

ফুলবাড়ীর প্রগতিশীল রাজনীতিবীদ ও তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল বলেন, এখন যাত্রীরা দুর্ভোগের শিকার হচ্ছে, এরপর পরিবহনের ভাড়া বৃদ্ধি পেলে, তারা আরো বিপাকে পড়বে। এর পাশপাশি নিত্য প্রয়োজনীয় দ্রব্যর দামও বৃদ্ধি পাওয়ার আশঙ্ক করছেন তিনি।

শেয়ার করুন