২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:০৮:৩২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ভারতের হাসপাতালে অগ্নিকাণ্ডে ৪ নবজাতকের মৃত্যু
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-১১-২০২১
ভারতের হাসপাতালে অগ্নিকাণ্ডে ৪ নবজাতকের মৃত্যু


ভারতের মধ্য প্রদেশ রাজ্যের একটি হাসপাতালে নবজাতক ওয়ার্ডে আগুন লেগে অন্তত চার নবজাতকের মৃত্যু হয়েছে।

বিবিসির প্রতিবেদনের তথ্য মতে সোমবার রাতে ভোপালের কমলা নেহেরু শিশু হাসপাতালে একটি নবজাতক-সেবা ইউনিটে আগুনের ঘটনা ঘটে। ওই সময় অন্তত ৪০ শিশু ভর্তি ছিল। কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে অগ্নিনির্বাপণ কর্মীরা। হাসপাতাল থেকে দমকলকর্মীরা ৩৬টি শিশুকে বাঁচাতে সক্ষম হয়েছে।

আগুন লাগার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি তবে কর্মকর্তারা বলছেন বৈদ্যুতিক শর্ট সার্কিট এর কারণ হতে পারে।
মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেছেন, ঘটনাটি দুঃখজনক। তিনি একটি তদন্তের নির্দেশ দেন এবং নিহত প্রত্যেক শিশুর পরিবারকে ৪ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস দিয়েছেন।

স্থানীয় সময় আনুমানিক ৯ টায় আগুন লাগে। আগুন নেভাতে তিন ঘণ্টা সময় লেগেছে দমকলকর্মীরা। নিরাপত্তা মান কঠোরভাবে অনুসরণ করা হয় না বলে ভারতের হাসপাতালগুলোতে প্রায়ই আগুন লাগে। গতসপ্তাহে মহারাষ্ট্রের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে ১০ জন নিহত হয়েছেন।

শেয়ার করুন