২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৯:৩০:০৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বিপাকে বার্সা, ঋণ ১৩ হাজার ৪৮৯ কোটি টাকা!
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৮-২০২১
বিপাকে বার্সা, ঋণ ১৩ হাজার ৪৮৯ কোটি টাকা! হুয়ান লাপোর্তা


 কঠিন সময় পার করছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। ক্লাবটির আর্থিক অবস্থা কতটা নাজুক সোমবার এক সংবাদ সম্মেলনে সেটিই প্রকাশ করলেন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা।

লাপোর্তা জানান, ক্লাবের দেনার পরিমাণ প্রায় ১.৩৫ বিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৩ হাজার ৪৯২ কোটি টাকা।
ক্লাবের আর্থিক অবস্থার কথা তুলে ধরে বার্সার বর্তমান সভাপতি বলেন, ‘মোট আয়ের ১০৩ শতাংশ বেতন দিতে হচ্ছে খেলোয়াড়দের। আমাদের অন্যান্য প্রতিদ্বন্দ্বীর চেয়ে এটা ২০-২৫ শতাংশ বেশি। আমাদের ক্ষতির পরিমাণ প্রায় ৪৮১ মিলিয়ন ইউরো। সবমিলিয়ে ১.৩৫ বিলিয়ন ইউরো দেনা রয়েছে।’

খেলোয়াড়দের বেতন কমানোর সিদ্ধান্ত নেওয়াও সহজ ছিল না বলে উল্লেখ করেন লাপোর্তা।

উল্লেখ্য, ক্লাবের এই আর্থক অবস্থার কারণেই লিওনেল মেসিকে ধরে রাখতে ব্যর্থ হয়েছে বার্সা। বিষয়টি এর আগে লাপোর্তা সংবাদ সম্মেলনে পরিষ্কার করলেও এ নিয়ে বিতর্ক কমেনি। অনেকেরই ধারণা লাপোর্তাই ধরে রাখতে চাননি মেসিকে।

ক্লাবের সাবেক সভাপতি থেকে শুরু করে অনেক সাবেক পরিচালক সরাসরি লাপোর্তার বিপক্ষে অবস্থান নিয়েছেন। আর সমর্থকরা তো রয়েছেনই।

শেয়ার করুন