১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০৩:২২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


জাপানে ৬ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প, আহত ১৩
স্টাফ রিপোর্টারঃ আঃ কাদের
  • আপডেট করা হয়েছে : ২২-০১-২০২২
জাপানে ৬ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প, আহত ১৩


জাপানের দক্ষিণপশ্চিমাঞ্চলে শক্তিশালী একটি ভূমিকম্পে অন্তত ১৩ জন আহত হয়েছেন বলে কর্তৃপক্ষ ও স্থানীয় গণমাধ্যম জানিয়েছে। স্থানীয় সময় শুক্রবার রাত ১টা ৮ মিনিটে হওয়া এই ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ৬। খবর রয়টার্সের

জাপানের আবহাওয়া দফতর জাপান মেটেরোলজিক্যাল এজেন্সি (জেএমএ) বলেছে, দেশটির সর্বদক্ষিণের দ্বীপ কিয়াউশুর উপকূলে ভূপৃষ্ঠের ৪৫ কিলোমিটার গভীরে উৎপত্তি ঘটেছে এই ভূমিকম্পের। তবে সমুদ্র উপকূলীয় এলাকায় উৎপত্তি হলেও এই ভূমিকম্পের ফলে সুনামির কোনো শঙ্কা নেই।

ভূমিকম্পে দক্ষিণাঞ্চলীয় প্রশাসনিক এলাকা ওইতা ও মিয়াজাকি প্রিফেকচার কেঁপে ওঠে।  ফলে পানি সরবরাহ ব্যবস্থা, সড়ক ও বেশ কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। 

দেশটির নিউক্লিয়ার রেগুলেশন অথরিটি জানিয়েছে, ভূমিকম্পের পর স্থানীয় পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রগুলো থেকে অস্বাভাবিকতার কোনো খবর পাওয়া যায়নি।

শেয়ার করুন