১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:২৪:২৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সেনা আত্মসমর্পণের রুশ দাবি, কিছুই জানে না ইউক্রেন
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১৩-০৪-২০২২
সেনা আত্মসমর্পণের রুশ দাবি, কিছুই জানে না ইউক্রেন


মারিওপোলে ইউক্রেনের ১ হাজার ২৬ সেনা তাদের অস্ত্র ফেলে রাশিয়ার সেনাদের কাছে আত্মসমর্পণ করেছে। বুধবার এমন দাবিই করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। তবে এই দাবির বিপরীতে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে সেনা আত্মসমর্পণের বিষয়ে তাদের কাছে কোনও তথ্য নেই।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ওলেক্সান্ডার মোতুজিয়াঙ্ক বলে বলেন, ‘আমাদের হাতে কোনও তথ্য নেই।’

এর আগে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এই সেনারা ইউক্রেনের ৩৬তম মেরি ব্রিগেডের। তাদের মধ্যে ১৬২ জন বগ কর্মকর্তাও আছেন। 

মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ‘ রাশিয়ার সেনাবাহিনী ও দোনেৎস্ক রিপাবলিক মিলিশিয়ার কাছে ইউক্রেনের ৩৬তম মেরিন ব্রিগেডের ১০২৬ সেনা স্বেচ্ছায় অস্ত্র ফেলে আত্মসমর্পণ করেছে।’

রাশিয়া আরও জানিয়েছে ১৫১ জন আহ ইউক্রেনীয় সেনাকে ঘটনাস্থলেই চিকিৎসা দেওয়া হচ্ছে। কাউকে আবার মারিওপোল শহরের হাসপাতালে পাঠানো হয়েছে। 


সূত্র: আল জাজিরা

শেয়ার করুন