২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:০০:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দৌলতদিয়া ফেরিঘাটে তীব্র ভোগান্তি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-১০-২০২১
দৌলতদিয়া ফেরিঘাটে তীব্র ভোগান্তি


পদ্মা নদীতে নাব্য সংকট সৃষ্টির পাশাপাশি রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ার কারণে তীব্র ভোগান্তি সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে ফেরি পার হচ্ছে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক চালকেরা। অন্যদিকে একদিনের বেশি সময় অপেক্ষা করে পদ্মা পারি দিচ্ছেন অপচনশীল দ্রব্যের ট্রাক চালক ও কাভার্ডভ্যান চালকেরা।

শনিবার সকালে দৌলতদিয়া ফেরি পারের অপেক্ষায় রয়েছে ৫শতাধিক যানবাহন। ফেরিঘাট এলাকায় দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত প্রায় তিন কিলোমিটার রাস্তায় যানবাহন ফেরিপারের অপেক্ষায় রয়েছে। দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় শৃঙ্খলা রক্ষায় গোয়ালন্দ মোড়ে যানবাহন আটকে দিচ্ছে পুলিশ। এখানে অপচনশীল পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যানকে অপেক্ষা করতে হচ্ছে। ঘাট এলাকায় যানবাহনের চাপ কমলে গোয়ালন্দ মোড় থেকে গাড়ী ছেড়ে দিচ্ছে পুলিশ।

গোয়ালন্দ মোড় এলাকায় আটকে পড়া ট্রাক চালক মো. শাহিন সরদার বলেন, “মাস খানেক সময় দৌলতদিয়া ফেরিঘাট এলাকা ক্লিয়ার ছিলো। ভোগান্তি কম ছিলো। ৪/৫দিন ধরে আবার ভোগান্তি সৃষ্টি হয়েছে। গোয়ালন্দ মোড় এলাকায় ২৫-৩০ ঘণ্টা অপেক্ষা করার পর পুুলিশ এখান থেকে সিরিয়ালে গাড়ি ছেড়ে দিচ্ছেন।”

দৌলতদিয়া ফেরিঘাটে আসা বাস চালক মো. সুলতান ইব্রাহিম বলেন, অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস পার করার কারণে আমাদের ভোগান্তি কম। তবে শঙ্কা রয়েছে ভোগান্তি সৃষ্টি হতে পারে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. জামাল হোসেন বলেন, দৌলতদিয়া ফেরিঘাটের দুইটি ঘাটের কিছু সমস্যা রয়েছে। দৌলতদিয়া প্রান্তে নাব্যতা সংকট রয়েছে যে কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। তাছাড়া শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক না হওয়ার কারণে এই নৌরুটে যানাবহনের চাপ বৃদ্ধি পেয়েছে। যে কারণে ভোগান্তি সৃষ্টি হয়েছে। 

শেয়ার করুন