২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৯:৪৪:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ঢাবির ভর্তি পরীক্ষার্থীদের নিয়ে ১৮ মাস পর যাত্রা শুরু চবির শাটল ট্রেনের
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১০-২০২১
ঢাবির ভর্তি পরীক্ষার্থীদের নিয়ে ১৮ মাস পর যাত্রা শুরু চবির শাটল ট্রেনের


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক ১ম বর্ষের চট্টগ্রাম কেন্দ্রের ভর্তি পরীক্ষার্থীদের নিয়ে দীর্ঘ ১৮ মাস ১৩ দিন পর যাত্রা শুরু হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)-এর প্রধান পরিবহন শাটল ট্রেনের। আজ শুক্রবার সকাল ৮টা ১৫ মিনিটে শাটল ট্রেনে যাত্রা শুরু করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসেছে ঢাবিতে ভর্তিচ্ছু হাজার হাজার  পরীক্ষার্থী।  

সকাল সাড়ে ৯টায় শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছে চবির শাটল ট্রেন। এদিন সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ে আসতে শুরু করে পরীক্ষার্থী ও অভিভাবকরা। সকাল ১১টায় শুরু হয়ে বেলা সাড়ে ১২টায় শেষ হবে প্রথম দিনের ভর্তি পরীক্ষা।  

এবার ঢাবির ভর্তি পরীক্ষার্থীদের মধ্যে ১১ হাজার ২১৭ জন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেবে। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ, কলা ও মানববিদ্যা অনুষদ, সমাজ বিজ্ঞান অনুষদ এবং ব্যবসায় প্রশাসন অনুষদে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থীদের স্বাগতম। আমরা সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করার যাবতীয় প্রস্তুতি নিয়েছি। আইনশৃংখলা বাহিনী আমাদেরকে সার্বিকভাবে সহযোগিতা করছে। জালিয়াতি রোধে আমাদের বিশেষ টিম কাজ করবে। শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে শুরু করেছে।  

তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষার্থীদের জন্য শাটল ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। এর জন্য রেলওয়ে কর্তৃপক্ষকে ধন্যবাদ। এছাড়া আগত ভর্তিচ্ছু ছাত্রী ও মহিলা অভিভাবকদের বিশ্রামের জন্য পরীক্ষা চলাকালে আগামী দুইদিন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হল সকাল সাড়ে ৬টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত খোলা থাকবে। আমরা আশা করছি, খুব সুন্দরভাবে ভর্তি পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করতে পারবো।

 

শেয়ার করুন