২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:১৬:২২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইতালিতে কর্মজীবীদের কোভিড-১৯ ‘গ্রিন পাস’ বাধ্যতামূলক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২১
ইতালিতে কর্মজীবীদের কোভিড-১৯ ‘গ্রিন পাস’ বাধ্যতামূলক


করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে সব খাতের কর্মজীবীদের জন্য ‘গ্রিন পাস’ বাধ্যতামূলক করেছে ইতালি সরকার। বৃহস্পতিবার (১৬সেপ্টেম্ববর) ইউরোপের অন্যতম অর্থনৈতিক দেশ হিসেবে প্রথম এ ঘোষণা দেওয়া হলো। আগামী ১৫ অক্টোবরের পর থেকে কর্মজীবীদের করোনার হেলথ পাশ দেখাতে হবে।

করোনা মহামারিতে বিপর্যয়ের মধ্য দিয়ে যাওয়া দেশটির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির তরফ থেকে বৃহস্পতিবার এ ঘোষণা এলো। এতে বলা হয়েছে, সরকারি বেসরকারি সব প্রতিষ্ঠানের কর্মীদের টিকা দেওয়ার প্রমাণপত্র, সাম্প্রতিক করোনা টেস্টের নেগেটিভ রিপোর্ট অথবা সুস্থ হওয়ার পর পূর্বের ছয় মাসের কাজের অনুমতিপত্র দেখাতে হবে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী ‘গ্রিন পাশ’কে স্বাধীনতার দলিল বলে উল্লেখ করেছেন। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, এটি আমাদের কাজের পরিবেশকে নিরাপদ রাখবে। তিনি আরো বলেন, এটি টিকাদান কার্যক্রমকেও ত্বরান্বিত করবে। ইতালিতে বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করে এমন মানুষের সংখ্যা ১ কোটি ৪৭ লাখ এবং সরকারি প্রতিষ্ঠানে কাজ করে ৩ কোটি ২০ লাখ মানুষ, যাদের গ্রিন পাশের প্রয়োজন পড়বে। গ্রিন পাস নিশ্চিত করতে ব্যর্থ হলে কর্মীদের বরখাস্তের নির্দেশনাও দেওয়া হয়েছে।

শেয়ার করুন