২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:২০:০৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইভ্যালিসহ ১০ ই-কমার্স প্রতিষ্ঠানে নিরীক্ষক নিয়োগে চিঠি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২১
ইভ্যালিসহ ১০ ই-কমার্স প্রতিষ্ঠানে নিরীক্ষক নিয়োগে চিঠি


ইভ্যালি, ই-অরেঞ্জ, ধামাকাসহ ১০ ই-কমার্স প্রতিষ্ঠানে পৃথক নিরীক্ষা করতে বাণিজ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। তালিকায় থাকা অন্য সাত ই-কমার্স প্রতিষ্ঠান হল- সিরাজগঞ্জ শপ, আলাদিনের প্রদীপ, কিউকম, বুম বুম, আদিয়ান মার্ট, নিড ডটকম ডটবিডি ও আলেশা মার্ট।

বাংলাদেশ ব্যাংক গত রবিবার (১২ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়কে উল্লিখিত ই-কমার্স প্রতিষ্ঠানে স্বাধীন নিরীক্ষক নিয়োগ দিয়ে নিরীক্ষা করার পরামর্শ দিয়েছে।

ওই চিঠিতে বলা হয়েছে, ১০ ই-কমার্স প্রতিষ্ঠানের সর্বশেষ আর্থিক অবস্থা, ক্রেতা ও মার্চেন্টদের কাছে মোট দায়ের পরিমাণ এবং চলতি ও স্থায়ী মূলধনের পরিমাণ জানা দরকার।

বাণিজ্য মন্ত্রণালয় সম্প্রতি ই-ভ্যালি ছাড়া অন্য ৯টি ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক লেনদেন ও আর্থিক তথ্য জানতে চেয়ে কেন্দ্রীয় ব্যাংককে চিঠি পাঠিয়েছিল। সেই চিঠির পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয়কে এ চিঠি দেয় বাংলাদেশ ব্যাংক।

উল্লেখ্য, এর আগে তিন দফায় ইভ্যালি তাদের দায়-দেনার বিবরণ বাণিজ্য মন্ত্রণালয়ে জমা দিয়েছে। এগুলোর সত্যতা যাচাই ও পরবর্তী সিদ্ধান্ত নিতে আজ মঙ্গলবার বৈঠক ডেকেছে বাণিজ্য মন্ত্রণালয়।

শেয়ার করুন