১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৩৫:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শীতকালে যেভাবে বাড়াবেন রোগ প্রতিরোধ ক্ষমতা
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ১৮-১২-২০২১
শীতকালে যেভাবে বাড়াবেন রোগ প্রতিরোধ ক্ষমতা


শীতকালে রোগ প্রতিরোধ ক্ষমতা বছরের অন্যান্য সময়ের তুলনায় কমে যায়। ফলে নানারকম শারীরিক অসুস্থতা দেখা দেয়। তাই শীতের মৌসুমে সুস্থ থাকতেও রোগের সঙ্গে লড়তে ভরসা রাখুন কিছু ম্যাজিক ঔষধিতে।

নিমপাতা: অ্যান্টি-ইনফ্ল্যামেটরি, অ্যান্টি-ব্যাক্টিরিয়াল এবং অ্যান্টি-ফাঙ্গাল গুণ সমৃদ্ধ নিমপাতা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। এছাড়া রক্তে শর্করার মাত্রাকে নিয়ন্ত্রিত রাখে নিমপাতা।

আদা: অ্যান্টি-ইনফ্ল্যামেটরি এবং অ্যান্টি-অক্সিড্যান্ট সমৃদ্ধ আদা শরীরের হজম প্রক্রিয়াকে শক্তিশালী করে এবং অনাক্রম্যতাকেও বৃদ্ধি করে।

আমলকি: ভিটামিন সি, বিটা ক্যারোটিন, অ্যান্টি-অক্সিড্যান্ট সমৃদ্ধ আমলকি খাওয়ার রুচি বাড়ায়। সেই সঙ্গে শীতকালীন নানা রোগের সঙ্গে লড়তে অন্যতম অস্ত্র হতে পারে আমলকি।

শেয়ার করুন