২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:৩৭:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


জয়পুরহাটে ভেজাল আইসক্রিম কারখানার চার মালিকের জরিমানা
সিনিয়র রিপোর্টার মোঃ আনোয়ার শিকদার
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২১
জয়পুরহাটে ভেজাল আইসক্রিম কারখানার চার মালিকের জরিমানা


জয়পুরহাটে চারটি ভেজাল আইসক্রিম কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব ৫) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। জয়পুরহাট পৌর শহরের বিভিন্ন এলাকায় আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। 

এ সময় বিপুল পরিমাণ ভেজাল আইসক্রিম ধ্বংস এবং অস্বাস্থ্যকর পরিবেশ, মেয়াদ উত্তীর্ণ কাঁচামাল ও রং ব্যবহারের দায়ে চার কারখানার মালিককে ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোনাববর হোসেন। 

র‌্যাব-৫ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার তৌকির জানান, দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর পরিবেশে চারটি আইসক্রিম কারখানায় ক্ষতিকর রং, স্যাকারিন, অ্যারারুট ও বার্লি মিশিয়ে আইসক্রিম তৈরি করে আসছিলেন কারখানার মালিকরা। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। 

জয়পুরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোনাববর হোসেন জানান, এসব আইসক্রিম খেয়ে শিশু থেকে বয়োজ্যেষ্ঠরা শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়তে পারেন। আর গরমের সময় আইসক্রিমের চাহিদা বেশি থাকায় ছোট-ছোট কারাখানায় উৎপাদিত আইসক্রিমের চাহিদাও বেশি থাকে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন