২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৫৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বরিশাল থেকে টইটুম্বুর যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে তিন লঞ্চ
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২১
বরিশাল থেকে টইটুম্বুর যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে তিন লঞ্চ বরিশাল নদী বন্দর থেকে টইটুম্বুর যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে


বরিশাল নদী বন্দর থেকে টইটুম্বুর যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে তিনটি লঞ্চ। রবিবার রাত সোয়া ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে লঞ্চগুলো ঢাকার উদ্দেশে নদী বন্দর ত্যাগ করে। 

লঞ্চ গুলো হলো এমভি এ্যাডভেঞ্চার-৯, এমভি কুয়াকাটা-২ এবং এমভি কীর্তনখোলা-২। প্রতিটি লঞ্চে মাস্ক বিহীন যাত্রী ছিল প্রায় অর্ধেক। লঞ্চগুলোতে ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী বহনের সরকারি নির্দেশনা থাকলেও ধারণ ক্ষমতার অধিক যাত্রী নিয়ে গন্তব্যে ছুটেছে লঞ্চ তিনটি। এ কারণে কোনো লঞ্চে শারীরিক দূরত্ব রক্ষা হয়নি। লঞ্চে ওঠার সময় তাদের হ্যান্ড স্যানিটাইজার দেয়ার কোনো ব্যবস্থা ছিল না। লঞ্চ ছাড়ার আগে জীবানুনাশক স্প্রে করার নির্দেশনাও উপেক্ষিত হয়েছে। 

ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া এমভি এ্যাডভেঞ্চার-৯ লঞ্চের ম্যানেজার হুমায়ুন কবির বলেন, যাত্রীদের মাস্ক ব্যবহারের জন্য মাইকিং করা হচ্ছে। শারীরিক দূরত্ব বজায় রাখার তাগিদ দেয়া হচ্ছে। কিন্তু অনেক যাত্রী তাদের এই অনুরোধ মানছে না। ধারণ ক্ষমতার অধিক যাত্রী বহন করা হয়নি বলে দাবি করেন তিনি। 

বরিশাল বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক (বন্দর ও পরিবহন) মো. মোস্তাফিজুর রহমান বলেন, প্রতিটি লঞ্চে স্বাস্থ্য বিধি মেনে ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী বহনের নির্দেশনা রয়েছে। কোনো লঞ্চ এই নির্দেশনা উপেক্ষা করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত লঞ্চ চলাচলের অনুমতি রয়েছে বলে জানান তিনি।

শেয়ার করুন