২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:০৯:১৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সরকার দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে: মান্না
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২১
সরকার দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে: মান্না


নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বর্তমান সরকার গত এক যুগের বেশি সময়ের অপশাসন, দুঃশাসনে দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। তারা জাতিকে অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে। আজ (রবিবার) নাগরিক ছাত্র ঐক্য আয়োজিত কর্মীসভায় এসব কথা বলেন তিনি। 

কুড়িগ্রাম সদর উপজেলার হলোখান ইউনিয়নের সারডোব উচ্চ বিদ্যালয়ের উদাহরণ টেনে মান্না বলেন, একটা বিদ্যালয়ের নবম শ্রেণির নয়জন ছাত্রীর মধ্যে আটজনেরই এই করোনাকালে বিয়ে হয়ে গেছে। দেড় বছর পর বিদ্যালয় খোলার পর কেবল একজন ছাত্রী শ্রেণীকক্ষে ফিরেছে। এটা সমগ্র বাংলাদেশের চিত্র। ভোট ডাকাত স্বৈরাচার সরকার করোনা মোকাবেলায় নিজেদের সফল দাবি করে। অথচ পৃথিবীর কোনো দেশে এত দীর্ঘ সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল না। করোনায় দেশে নতুন করে আড়াই কোটি মানুষ দারিদ্র্য সীমার নিচে চলে গেছে। একদিকে দারিদ্র্য, অন্যদিকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। এই দুইয়ের কারণে আজকে হাজার হাজার শিক্ষার্থী ঝরে পড়েছে। অথচ এ ব্যাপারে সরকারের কোন ভ্রূক্ষেপ নেই। কারণ ক্ষমতাসীনরা জাতিকে মেধাশূণ্য করতে চায়। তাদের একমাত্র লক্ষ্য অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখা। 

বাংলাদেশের ছাত্র রাজনীতির অতীত ঐতিহ্যকে স্মরণ করে ডাকসুর সাবেক দুইবারের এই ভিপি বলেন, সরকার কলেজ, বিশ্ববিদ্যালয় খুলে দিতে ভয় পায়। তারা জানে, সরকারের এই অপশাসন, দুঃশাসনের বিরুদ্ধে ছাত্র সমাজ জেগে উঠলে তারা তাদের অবৈধ গদি টিকিয়ে রাখতে পারবে না। 

নাগরিক ছাত্র ঐক্যের ভারপ্রাপ্ত সভাপতি মোশাররফ হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ হলের সাবেক ভিপি জিন্নুর চৌধুরী দিপু, কেন্দ্রীয় কমিটির সদস্য এবং তিতুমীর কলেজ ছাত্র সংসদের সাবেক সম্পাদক আনিসুর রহমান খসরু, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. জাহেদ উর রহমান, নাগরিক ছাত্র ঐক্যের সাধারণ সম্পাদক তরিকুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শেয়ার করুন