২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৬:২৬:০৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নেতানিয়াহু ফেঁসে যেতে পারেন ফের সচল পুরনো দুর্নীতির মামলা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-১১-২০২১
নেতানিয়াহু ফেঁসে যেতে পারেন ফের সচল পুরনো দুর্নীতির মামলা


দুর্নীতির মামলায় ফেঁসে যেতে পারেন ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এরই মধ্যে তার বিরুদ্ধে দুর্নীতির মামলার বিচার আবার শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার আলোচিত এই মামলা সচল হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জানা গেছে, ঘুষ, প্রতারণা ও বিশ্বাসভঙ্গের পৃথক তিনটি অভিযোগে অভিযুক্ত করা হয়েছে নেতানিয়াহুকে। ইসরায়েলের ইতিহাসে তিনিই প্রথম প্রধানমন্ত্রী যিনি ক্ষমতায় থাকার সময় দুর্নীতির অভিযোগে অভিযুক্ত হন। যদিও বরাবরই সব ধরনের অভিযোগ তিনি অস্বীকার করে আসছেন। 

গতকাল তাকে জেরুজালেমের আদালতে হাজিরা দিতে দেখা যায়, তবে তার সাথে ছিল না আগের মতো বিশাল নিরাপত্তা বহর। নেতানিয়াহু বর্তমানে ইসরায়েল সংসদের বিরোধীদলীয় নেতা। গত জুনে প্রতিপক্ষরা এক হয়ে জোট সরকার গঠন করলে তার দীর্ঘ শাসনামলের অবসান হয়।

এদিকে, নিরাপত্তাহীনতায় ভুগছেন ইসরায়েলের সাবেক এই প্রধানমন্ত্রী ও তার পরিবার। তাই আনুষ্ঠানিকভাবে রাষ্ট্রীয় নিরাপত্তা চেয়েছেন। বেনিয়ামিন নেতানিয়াহু দাবি করেছেন, ইসরায়েলের প্রধানমন্ত্রী হিসেবে যে রাষ্ট্রীয় নিরাপত্তা ভোগ করেছেন- তা এখনো চালু থাকুক। 

কারণ, তারা নাকি এখন বিভিন্ন ধরনের হুমকির সম্মুখীন হচ্ছেন। যদিও এ বিষয়ে বর্তমান প্রধানমন্ত্রী নাফতালি বেনেত ও তার প্রশাসনের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

শেয়ার করুন