২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:২৭:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চুয়াডাঙ্গার ৬৫০ শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান শুরু
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১২-০৯-২০২১
চুয়াডাঙ্গার ৬৫০ শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান শুরু


প্রায় দেড় বছর পর চুয়াডাঙ্গায় ৬৫০ শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে। রবিবার সকাল থেকে বিদ্যালয়গুলোতে উৎসবের আমেদ পরিলক্ষিত হয়। শিক্ষা প্রতিষ্ঠান খোলায় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা গেছে। একই সাথে আবারও করোনার সংক্রমণ বৃদ্ধির শঙ্কাও রয়েছে।

রবিবার সকালে চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও ভি জে সরকারি উচ্চ বিদ্যালয় ঘুরে দেখা গেছে, উৎসাহ ও উদ্দীপনা নিয়ে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষ প্রবেশ করছে। তাদের পরনে চিরচেনা স্কুলের পোশাক, কাঁধে বইয়ের ব্যাগ। শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে বিদ্যালয়ের আঙ্গিনা।  

করোনার স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক পরিধান করে স্কুলে এসেছে তারা। দীর্ঘদিন পর স্কুল খুললেও সহপাঠীদের সঙ্গে আগের সেই হইহুল্লোড় নেই। শিক্ষকদের নির্দেশনা মেনে শিক্ষার্থীরা দূরত্ব বজায় রেখে স্কুলে প্রবেশ করছে। 

বিদ্যালয় সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের প্রধান ফটকে শিক্ষার্থীদের তাপমাত্রা পরিমাপ করে প্রবেশ করানো হয়েছে। সকলকে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা দেওয়া হচ্ছে। ফটকে শিক্ষার্থীদের ফুল নিয়ে বরণ করে নেয়া হয়েছে। জেলায় কলেজ, মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও প্রাথমিক বিদ্যালয় রয়েছে সাড়ে প্রায় ৬৫০।

শেয়ার করুন