১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৩৬:০৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রোহিত শর্মার আত্মবিশ্বাস চুরমার করে দিয়েছে ম্যানেজমেন্ট: গাভাস্কার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২১
রোহিত শর্মার আত্মবিশ্বাস চুরমার করে দিয়েছে ম্যানেজমেন্ট: গাভাস্কার


টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সবাইকে চমকে দিয়েই ভারতের হয়ে ওপেন করতে নামেন ইশান কিষাণ। এদিন লোকেশ রাহুলের সঙ্গে রোহিত শর্মার বদলে ওপেন করেন ইশান।

প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে শাহিন শাহ আফ্রিদির বলে আউট হওয়ার পরেই আরেক বাঁ-হাতি ট্রেন্ট বোল্টের থেকে রোহিতকে আড়াল করতেই এই সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজম্যান্ট। তবে ম্যানেজমেন্টের এই পরিকল্পনার সঙ্গে একমত হতে পারছেন না সুনীল গাভাস্কার।

কিউইদের বিরুদ্ধে ম্যাচে সূর্যকুমার যাদবের বদলে দলে আসা ইশানকে সরাসরি ওপেনে পাঠানো হয়। পাশপাশি বেশ একটা লম্বা সময় পর রোহিত ওপেনিংয়ের বদলে অন্য পজিশনে নামেন। তবে না তো ইশান, না তিনে নামা রোহিত, কেউই এদিন সফল হতে পারেননি।

এরপরেই ম্যানেজমেন্টের সিদ্ধান্তে নিজের ক্ষোভ প্রকাশ করেন প্রাক্তন ভারতীয় ওপেনার  সুনীল গাভাস্কার। ম্যানেজমেন্টকে রোহিতের আত্মবিশ্বাসে আঘাত করার জন্য তুলোধোনা করেন গাভাস্কার।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে'কে দেয়া সাক্ষাৎকারে ভারতীয় কিংবদন্তি জানান, ‘ভারতীয় ম্যানেজমেন্ট আদপে রোহিত শর্মাকে বুঝিয়ে দিয়েছে যে বাঁ-হাতি ফাস্ট বোলার ট্রেন্ট বোল্টের বিরুদ্ধে আমরা তোমাকে ভরসা করি না। একজন খেলোয়াড় যখন বহু বছর ধরে এক জায়গায় খেলছে এবং তার সঙ্গে যদি এমনটা হয়, তাহলে সে নিজেও মনে মনে এটা ভাবতে শুরু করবে যে তার সত্যিই হয়তো দক্ষতা নেই। ইশান যদি ৭০-৮০ রান করতো, তাহলে আমরাই এই সিদ্ধান্তের প্রশংসা করতাম। তবে যখন এমন পরিকল্পনা কাজে লাগে না, তখন সমালোচনা তো হবেই।’

তিনি সাফ জানিয়ে দেন, ভয় থেকে হোক আর যা থেকেই হোক না কেন, ব্যাটিং অর্ডারে যে পরিবর্তনগুলো করেছে, তার কিছুই কাজে লাগেনি। পরবর্তী ম্যাচগুলোতেও এই ধরনের ব্যাটিং অর্ডারই বজায় থাকে কি না, সেটা সময়ই বলবে, তবে কিউইদের বিরুদ্ধে এই হারের জখম যে সকলের মনে বেশ কিছুদিন তাজা থাকবে, তা আলাদা করে বল দিতে হয় না।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

শেয়ার করুন