২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:১৭:৩০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


তালেবানবিরোধী শেষ ঘাঁটির নেতা মাসুদ যা বললেন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৮-২০২১
তালেবানবিরোধী শেষ ঘাঁটির নেতা মাসুদ যা বললেন ফাইল ছবি


আফগানিস্তানে তালেবানবিরোধী শেষ ঘাঁটি পাঞ্জশিরের নেতৃত্বে আছেন আহমাদ মাসুদ। তিনি ক্ষমতা দখলকারীদের সঙ্গে শান্তিপূর্ণ আলোচনা করার প্রত্যাশা ব্যক্ত করেছেন। রবিবার (২২ আগস্ট) এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। তিনি বলেন, অনেক প্রদেশের আরো অনেক লোক আছে যারা পাঞ্জশির উপত্যকায় আশ্রয় চাচ্ছে এবং আমাদের সঙ্গেই আছে।

প্রতিবেদনে বলা হয়, মাসুদ বলেছেন, আমরা তালেবানদের বুঝাতে চাই, আলোচনাই এগিয়ে যাওয়ার একমাত্র পথ। যুদ্ধ শুরু হোক তা আমরা চাই না। তালেবান বাহিনী উপত্যকা আক্রমণ করার চেষ্টা করলে আমার সমর্থকরা যুদ্ধ করতে প্রস্তুত।আফগানিস্তানে তালেবানবিরোধী শেষ ঘাঁটি পাঞ্জশিরের নেতৃত্বে আছেন আহমাদ মাসুদ। তিনি ক্ষমতা দখলকারীদের সঙ্গে শান্তিপূর্ণ আলোচনা করার প্রত্যাশা ব্যক্ত করেছেন। রবিবার (২২ আগস্ট) এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। তিনি বলেন, অনেক প্রদেশের আরো অনেক লোক আছে যারা পাঞ্জশির উপত্যকায় আশ্রয় চাচ্ছে এবং আমাদের সঙ্গেই আছে।

প্রতিবেদনে বলা হয়, মাসুদ বলেছেন, আমরা তালেবানদের বুঝাতে চাই, আলোচনাই এগিয়ে যাওয়ার একমাত্র পথ। যুদ্ধ শুরু হোক তা আমরা চাই না। তালেবান বাহিনী উপত্যকা আক্রমণ করার চেষ্টা করলে আমার সমর্থকরা যুদ্ধ করতে প্রস্তুত।মাসুদ কাবুলে আফগানিস্তানের বিভিন্ন জাতিগোষ্ঠীর প্রতিনিধিত্বকারী একটি অন্তর্ভুক্তিমূলক, বিস্তৃত ভিত্তিক সরকারের আহ্বান জানান। তিনি তালেবানদের সমালোচনা করে জানান, একটি "সর্বগ্রাসী শাসন ব্যবস্থা" আন্তর্জাতিক সম্প্রদায় দ্বারা স্বীকৃত হওয়া উচিত নয়।

শেয়ার করুন