তালেবানবিরোধী শেষ ঘাঁটির নেতা মাসুদ যা বললেন


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 23-08-2021

তালেবানবিরোধী শেষ ঘাঁটির নেতা মাসুদ যা বললেন

আফগানিস্তানে তালেবানবিরোধী শেষ ঘাঁটি পাঞ্জশিরের নেতৃত্বে আছেন আহমাদ মাসুদ। তিনি ক্ষমতা দখলকারীদের সঙ্গে শান্তিপূর্ণ আলোচনা করার প্রত্যাশা ব্যক্ত করেছেন। রবিবার (২২ আগস্ট) এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। তিনি বলেন, অনেক প্রদেশের আরো অনেক লোক আছে যারা পাঞ্জশির উপত্যকায় আশ্রয় চাচ্ছে এবং আমাদের সঙ্গেই আছে।

প্রতিবেদনে বলা হয়, মাসুদ বলেছেন, আমরা তালেবানদের বুঝাতে চাই, আলোচনাই এগিয়ে যাওয়ার একমাত্র পথ। যুদ্ধ শুরু হোক তা আমরা চাই না। তালেবান বাহিনী উপত্যকা আক্রমণ করার চেষ্টা করলে আমার সমর্থকরা যুদ্ধ করতে প্রস্তুত।আফগানিস্তানে তালেবানবিরোধী শেষ ঘাঁটি পাঞ্জশিরের নেতৃত্বে আছেন আহমাদ মাসুদ। তিনি ক্ষমতা দখলকারীদের সঙ্গে শান্তিপূর্ণ আলোচনা করার প্রত্যাশা ব্যক্ত করেছেন। রবিবার (২২ আগস্ট) এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। তিনি বলেন, অনেক প্রদেশের আরো অনেক লোক আছে যারা পাঞ্জশির উপত্যকায় আশ্রয় চাচ্ছে এবং আমাদের সঙ্গেই আছে।

প্রতিবেদনে বলা হয়, মাসুদ বলেছেন, আমরা তালেবানদের বুঝাতে চাই, আলোচনাই এগিয়ে যাওয়ার একমাত্র পথ। যুদ্ধ শুরু হোক তা আমরা চাই না। তালেবান বাহিনী উপত্যকা আক্রমণ করার চেষ্টা করলে আমার সমর্থকরা যুদ্ধ করতে প্রস্তুত।মাসুদ কাবুলে আফগানিস্তানের বিভিন্ন জাতিগোষ্ঠীর প্রতিনিধিত্বকারী একটি অন্তর্ভুক্তিমূলক, বিস্তৃত ভিত্তিক সরকারের আহ্বান জানান। তিনি তালেবানদের সমালোচনা করে জানান, একটি "সর্বগ্রাসী শাসন ব্যবস্থা" আন্তর্জাতিক সম্প্রদায় দ্বারা স্বীকৃত হওয়া উচিত নয়।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা