২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১:১১:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাংলাদেশ-ভারত সেনাবাহিনীর যৌথ সাইকেল র‌্যালি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২১
বাংলাদেশ-ভারত সেনাবাহিনীর যৌথ সাইকেল র‌্যালি


বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদৃঢ় করতে দুই দেশের সেনা সদস্যদের নিয়ে সাইকেল র‌্যালির আয়োজন করা হয়েছে। 

সোমবার বেলা সোয়া ১১টায় যশোর সেনানিবাসের ওসমানি স্টেডিয়ামে ফ্লাগ অফ অনুষ্ঠানের মাধ্যমে এ র‌্যালির উদ্বোধন করেন ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ও যশোর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার। এসময় সেখানে বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ভারতের সাথে আমাদের ঐতিহাসিক বন্ধুত্ব রয়েছে। এ ধরণের কার্যক্রম বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করবে।
দুই দেশের সেনা সদস্যদের নিয়ে চতুর্থবারের মতো আয়োজিত এ সাইকেল র‌্যালিতে বাংলাদেশ সেনাবাহিনীর ২০ সদস্যের টিমের নেতৃত্ব দিচ্ছেন মেজর মাহমুদ আফজাল। আর ভারতীয় ২০ সদস্যের দলের নেতৃত্বে আছে কর্নেল মোহিত সিং। সাইকেল র‌্যালি ঝিনাইদহ, কুষ্টিয়া, মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলা পরিদর্শন করবে। যাত্রাপথে তারা মুক্তিযুদ্ধের সময়ে স্মৃতিবিজড়িত জায়গাগুলো পরিদর্শন এবং মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষদের সাথে কথা বলবেন।
সাইকেল র‌্যালি ১৯ নভেম্বর দর্শনা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করবে। এরপর তারা কৃষ্ণনগর, রানাঘাট, কল্যানী হয়ে কলকাতায় গিয়ে ফ্লাগ ইন অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে। 

এর আগে র‌্যালিতে অংশ নেওয়া ভারতীয় সেনাবাহিনীর সদস্যরা রবিবার বেলা ১২টার দিকে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। ২০১৭ সালের মার্চে দুই দেশের সেনা সদস্যদের সমন্বয়ে প্রথমবারের মতো যৌথ সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন