২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৩৪:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


‘তালেবানের সঙ্গে গোপন আঁতাত ছিল গজনির গভর্নর দাউদের’
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৮-২০২১
‘তালেবানের সঙ্গে গোপন আঁতাত ছিল গজনির গভর্নর দাউদের’ আফগানিস্তানের গজনি শহরের গভর্নর মোহাম্মাদ দাউদ লাগমান


 আফগানিস্তানের গজনি শহরের গভর্নর মোহাম্মাদ দাউদ লাগমান তালেবানের সঙ্গে গোপন আঁতাতের মাধ্যমে শহরটির নিয়ন্ত্রণ তালেবানের হাতে ছেড়ে দিয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ বলেছেন, তারা গজনির গভর্নর ও পুলিশ প্রধানকে নিরাপদে শহর ত্যাগ করে কাবুলে যাওয়ার অনুমতি দিয়েছেন।  কাবুল থেকে পাওয়া খবরে জানা গেছে, গজনির গভর্নর দাউদ লাগমানকে আটক করেছে আফগান পুলিশ।
তালেবানের হাতে গজনি শহরের পতনের পর গজনির প্রাদেশিক পরিষদের প্রধান নাসির আহমাদ ফাকিরি অভিযোগ করেছেন, বহু আগে থেকেই গভর্নর দাউদ লাগমানের আচরণ নিয়ে তিনি সন্দেহ পোষণ করে আসছিলেন। কিন্তু তার এ সন্দেহ অন্য কর্মকর্তারা এই বলে নাকচ করে দিতেন যে, গভর্নরের সঙ্গে ব্যক্তিগত আক্রোশের কারণে তিনি তাকে সন্দেহ করছেন। ফাকিরি বলেন, শেষ পর্যন্ত তার সন্দেহ সত্য প্রমাণিত হয়েছে এবং দাউদ আপোসে গজনির নিয়ন্ত্রণ তালেবানের হাতে ছেড়ে দিয়েছেন।

শেয়ার করুন