১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:২৪:২৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


গুলি করার পরে ফটো সাংবাদিকের মাথা থেঁতলে দেয় তালেবান
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২২-০৭-২০২১
গুলি করার পরে ফটো সাংবাদিকের মাথা থেঁতলে দেয় তালেবান পুলিৎজার জয়ী ফটো সাংবাদিক দানিশ সিদ্দিকী


বার্তা সংস্থা রয়টার্সের পুলিৎজার জয়ী ফটো সাংবাদিক দানিশ সিদ্দিকী গুলি করে হত্যার পরে দুঃখপ্রকাশ করেছিল তালেবান। আর এ ঘটনায় নিজেদের সম্পৃক্ততা ছিল না বলে জানায় তারা।

এ ব্যাপারে সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেছিলেন, সাংবাদিকদের উচিত যুদ্ধক্ষেত্রে প্রবেশের আগে জানানো। দানিশ সিদ্দিকীর গুলিবিদ্ধ হওয়ার বিষয়ে কিছুই জানতেন না। তবে তালেবানের মুখপাত্রের এই দাবিকে জোরালো ভাবে নাকচ করে আফগান এক সেনা কমান্ডার।আফগান সেনা কমান্ডার বিলাল আহমেদ জানান, ফটো সাংবাদিক দানিশকে কেবল গুলি করেই ক্ষান্ত হয়নি তালেবান। বরং গুলি করার পর গাড়ির চাকায় তার মাথাও থেঁতলেও দেওয়া হয়। ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডেকে এ কথা জানান তিনি।

তিনি জানান, আফগানিস্তানের কান্দাহরের স্পিন বোল্দাকে সেনা ও তালেবানের গোলাগুলির মধ্যে পড়ে গত বৃহস্পতিবার নিহত হন দানিশ। সে সময়ে পেশাগত কাজে আফগানিস্তানের সেনাবাহিনীর বিশেষ শাখার সঙ্গে ঘুরছিলেন তিনি। ওই আফগান বাহিনীর কমান্ডার বিলাল। গত পাঁচ বছর আফগান সেনাবাহিনীতে রয়েছেন বিলাল। 

ইন্ডিয়া টুডের কাছে বিলাল দানিশের শেষ মুহূর্তের স্মৃতিচারণ করে বলেন, একাধিক গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছিল দানিশের শরীর। গুলিতেই তার মৃত্যু হয় বলে কাবুলে অবস্থিত ভারতীয় দূতাবাসের দেওয়া দানিশের ডেথ সার্টিফিকেটে লেখা আছে। তবে বিলাল জানান, পরিচয়পত্র থেকে দানিশ ভারতীয় জানতে পেরেই তার দেহটি বিকৃত করে দেওয়ার নির্দেশ আসে। দানিশের মাথার উপর দিয়ে চালিয়ে দেওয়া হয় একটি গাড়ি। তার আগেই অবশ্য মৃত্যু হয়েছিল তার।

শেয়ার করুন