২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৩৮:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন আফগানিস্তানের অর্থমন্ত্রী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৮-২০২১
পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন আফগানিস্তানের অর্থমন্ত্রী খালিদ পায়েন্দা


আফগানিস্তানে একদিনে আরও ৩টি প্রাদেশিক রাজধানী তালেবান নিয়ন্ত্রণে চলে যাওয়ার পর আকস্মিক পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন অর্থমন্ত্রী খালিদ পায়েন্দা।

দেশটির অর্থ মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাত দিয়ে এ খবর দিয়েছে ব্লুমবার্গ। অবশ্য, অর্থমন্ত্রী কোন দেশে গেছেন তা এখনও নিশ্চিত নয়।

এর আগে মঙ্গলবার ফাইজাবাদ, পুল ই খুমরি, ফারাহ প্রদেশের রাজধানী দখল নেয় তালেবান যোদ্ধারা। এ নিয়ে ৫ দিনে ৯টি প্রাদেশিক রাজধানী এখন এ গোষ্ঠীর নিয়ন্ত্রণে।

বাঘরাম বিমানঘাটিতে রকেট হামলা চালিয়েছে তালেবান। কুন্দুজ বিমানবন্দর এখন তালেবানের নিয়ন্ত্রণে। সেখানকার নিরাপত্তায় নিয়োজিত কয়েকশ' সেনা তালেবানের কাছে আত্মসমর্পন করেছেন। 

তাজিকিস্তান ও উজবেকিস্তানের সীমান্তও এখন জঙ্গিদের নিয়ন্ত্রণে। মাজার ই শরিফের নিয়ন্ত্রণ পেতে সরকারি বাহিনী ও তালেবানের লড়াই চলছে।

শেয়ার করুন