২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:২৬:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


হেলিকপ্টার পাইলটদের নিয়ে প্রথমবারের মতো যে মহড়া চালাল সিরিয়া-রাশিয়া
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-০৯-২০২১
হেলিকপ্টার পাইলটদের নিয়ে প্রথমবারের মতো যে মহড়া চালাল সিরিয়া-রাশিয়া


সিরিয়া এবং রাশিয়ার হেলিকপ্টার পাইলটরা প্রথমবারের মতো যৌথ মহড়ায় অংশ নিয়েছেন। সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মরুভূমিতে এই মহড়া অনুষ্ঠিত হয়। সিরিয়ায় মোতায়েন রাশিয়ার এভিয়েশন ফোর্সের প্রধান আন্দ্রেই ইয়ারমাকভের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা তাস এ খবর দিয়েছে।

তিনি বলেন, প্রথম পর্বের মহড়ায় দু’ দেশের পাইলটরা ট্যাকটিক্যাল ফ্লাইট ট্রেনিংয়ে অংশ নেন। 

ইয়ারমাকভ বলেন, প্রশিক্ষণের সময় রাশিয়া এবং সিরিয়ার এয়ার ইউনিটের মধ্যে সমন্বয়ের মাধ্যমে পূর্বনির্ধারিত লক্ষ্যবস্তু এবং আকস্মিক লক্ষ্যবস্তুতে হামলার অনুশীলন চালানো হয়।

এই প্রথম সিরিয়া ও রাশিয়ার পাইলটরা এমন যৌথ মহড়ায় অংশ নিলেন। এতে রাশিয়ার এমআই-৮ পরিবহন হেলিকপ্টার ও কামভ কেএ-৫২ কমব্যাট হেলিকপ্টার এবং সিরিয়ার পক্ষ থেকে এমআই-২৪ হেলিকপ্টার ব্যবহার করা হয়। মহড়ায় বাস্তব যুদ্ধ-পরিস্থিতি ফুটিয়ে তোলা হয়।

সিরিয়া ও রাশিয়া যখন যৌথভাবে বিদেশি মদদপুষ্ট উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে বাস্তবে লড়াই করছে তখন দু দেশের হেলিকপ্টার পাইলটরা এই মহড়া চালালেন।

শেয়ার করুন