২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:৫৫:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করে জাতিসংঘে যাবেন ব্রাজিলের প্রেসিডেন্ট
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২১
কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করে জাতিসংঘে যাবেন ব্রাজিলের প্রেসিডেন্ট


নিউইয়র্কে কয়েকদিন পরেই জাতিসংঘের উচ্চপর্যায়ের সম্মেলন। এ উপলক্ষে কয়েক ডজন দেশের সরকারপ্রধান ও পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্রের এই শহরে উপস্থিত হবেন। সম্মেলন সামনে রেখে নিউইয়র্ক কর্তৃপক্ষ করোনারোধী টিকা নেওয়ার প্রমাণপত্র দেখাতে হবে বলে দাবি করেছে। এতে বিপাকে পড়েছে জাতিসংঘ। খবর রয়টার্সের।

এর মধ্যে, ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো করোনার টিকার ব্যাপারে কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করে নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন। বৃহস্পতিবার এক ঘোষণায় বলেছেন, আগামী সপ্তাহে আমি জাতিসংঘের অধিবেশনে যোগ দেব এবং সেখানে আমি উদ্বোধনী ভাষণ দেব। এক প্রতিবেদনে দ্য গার্ডিয়ান এ খবর জানিয়েছে।

এদিকে, সাধারণ পরিষদের হলে প্রবেশের উদ্দেশ্যে জাতিসংঘ প্রাঙ্গণে প্রবেশকারীদের অবশ্যই টিকা নেওয়ার প্রমাণ দেখাতে হবে বলে পরিষ্কার জানিয়ে দিয়েছে নিউইয়র্ক সিটির কর্মকর্তারা। এটি নিয়ম হলেও জাতিসংঘ বলছে ভিন্ন কথা। সংস্থাটির মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেছেন, আমরা কোনো রাষ্ট্রপ্রধানকে বলতে পারি না যে, টিকা নেওয়া না থাকলে তিনি জাতিসংঘে প্রবেশ করতে পারবেন না।

শেয়ার করুন