২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৫৯:১৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পাকিস্তানের হামলায় আখুন্দজাদা নিহত, অবশেষে স্বীকার করল তালেবান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২১
পাকিস্তানের হামলায় আখুন্দজাদা নিহত, অবশেষে স্বীকার করল তালেবান


আফগানিস্তানে তালেবান ক্ষমতায় আসার পরপরই শুরু হয়েছিল জল্পনা। সবার মনেই ছিল একই প্রশ্ন? কার হাতে উঠতে চলেছে আফগানিস্তানের ক্ষমতার ব্যাটন। আর এই জল্পনায় প্রথমেই উঠে এসেছিল যার নাম তিনি হলেন তালেবানের শীর্ষ নেতা হিবাতুল্লা আখুন্দজাদা। কে তিনি, কী তার ইতিহাস তা নিয়ে জোর চর্চা চলেছিল। 

তবে সেই আখুন্দজাদা আর জীবিত নেই, অবশেষে স্বীকার করে নিল তালেবান। এক বছর আগেই পাকিস্তানের সেনাবাহিনীর আত্মঘাতী হামলায় নিহত হয়েছিলেন আখুন্দজাদা। সম্প্রতি তালেবানের শীর্ষ নেতা আমিন-আল মুমিনিন শেখ প্রকাশ্যে একথা জানিয়েছেন।

আখুন্দজাদাকে নিয়ে জল্পনা ছিল আগে থেকেই। কেউ বলছিলেন তিনি পাকিস্তানের সেনাবাহিনীর হেফাহতে বন্দি আছেন, কেউ আবার বলছিলেন পাকিস্তানি সেনার হামলায় মৃত্যু হয়েছে তার। কেউ কেউ বলছিলেন গোপনে লুকিয়ে আছেন তালেবান শীর্ষ নেতা আখুন্দজাদা, সময় হলে তার হাতেই উঠবে আফগানিস্তানের ক্ষমতা। তাকে নিয়ে জল্পনা জোরদার হওয়ার আরও এক কারণ হল, কখনও প্রকাশ্যে আসেননি এই নেতা। কিন্তু সব জল্পনায় জল ঢেলে সত্যিটা অবশেষে স্বীকার করে নিল তালেবান।

সুত্র- রেমনিউজ, নিউজলজিক

শেয়ার করুন