২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৩৪:১৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইতালিতে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপিত
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-০৮-২০২১
ইতালিতে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপিত সংগৃহীত ছবি


ইতালির রোমে যথাযথ মর্যাদায় গত বৃহস্পতিবার (৫ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত হয়। বাংলাদেশ দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানসূচির মধ্যে ছিল শহিদ ক্যাপ্টেন শেখ কামালের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন, তার জীবনের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা এবং বিশেষ দোয়া ও মোনাজাত। 

আলোচনা পর্বে রাষ্ট্রদূত জনাব মো. শামীম আহসান শেখ কামালের জীবনীর উপর আলোকপাত করতে গিয়ে বলেন যে, শেখ কামাল শুধুমাত্র একজন দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধা ছিলেন না, তিনি ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। 

ইতালি, বাংলাদেশ, যুক্তরাজ্যসহ পৃথিবীর বিভিন্ন স্থান থেকে রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন। বক্তারা তাদের বক্তব্যে শহিদ ক্যাপ্টেন শেখ কামালের তারুণ্যদীপ্ত ও কর্মময় জীবনের বিভিন্ন অধ্যায় উল্লেখ করে তার বহুমুখী প্রতিভা এবং দেশের প্রতি তার অবদান তুলে ধরেন। 

অনুষ্ঠানের শেষভাগে শহিদ শেখ কামালসহ ১৯৭৫ এর ১৫ আগস্ট নিহত সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এসময় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা সশরীরে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন দূতাবাসের প্রথম সচিব জনাব এ এস এম সায়েম। ইতালিতে বিদ্যমান কোভিড পরিস্থিতির প্রেক্ষিতে অনুষ্ঠানটি অনলাইন প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন