২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:৩০:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ঢাকা-হংকং সরাসরি ফ্লাইট চলাচলের ঘোষণা ক্যাথে প্যাসিফিকের
সিনিয়র রিপোর্টার , এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ১৭-১১-২০২১
ঢাকা-হংকং সরাসরি ফ্লাইট চলাচলের ঘোষণা ক্যাথে প্যাসিফিকের


হংকংভিত্তিক এয়ারলাইন্স প্রতিষ্ঠান ক্যাথে প্যাসিফিক আগামী ৫ ডিসেম্বর থেকে ঢাকা-হংকং রুটে ফ্লাইট চলাচলের ঘোষণা দিয়েছে। মহামারিতে প্রায় ২১ মাস স্থগিত থাকার পর আবারও ঢাকা থেকে হংকং রুটে ৩ ঘণ্টা ৩৫ মিনিটের এই ফ্লাইট পরিচালনা শুরু হচ্ছে। 

এই রুটের সর্বনিম্ন রিটার্ন ভাড়া ধরা হয়েছে ৭৬ হাজার ১১৬ টাকা। এয়ারলাইন্সটিতে যাত্রীরা হংকং ট্রানজিট হয়ে ইউরোপ-আমেরিকার বিভিন্ন গন্তব্যেও যেতে পারবেন।

ক্যাথে প্যাসিফিক জানায়, প্রাথমিকভাবে সপ্তাহে একদিন রবিবার এই রুটে ফ্লাইট পরিচালনা করবে তারা। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় ফ্লাইটটি হংকংয়ের উদ্দেশ্যে ছেড়ে ফ্লাইটটি হংকং পৌঁছাবে স্থানীয় সময় রাত ১১টা ৫ মিনিটে।

২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথমবারের মতো একদিনে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হন। এরপরই সরকারিভাবে দেওয়া হয় সাধারণ ছুটির ঘোষণা। ঘোষণা আসে দেশের সড়ক, নৌ ও বিমানবন্দর বন্ধের। ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দেয় বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এর কিছুদিনের মাথায় চীন বাদে সব দেশের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।

এরপর ধাপে ধাপে বিভিন্ন দেশের নিষেধাজ্ঞাগুলো তুলে নেওয়া হয়। চালু হয় একের পর এক এয়ারলাইন্স। এই সময়টাতে ক্যাথে প্যাসিফিক বিচ্ছিন্নভাবে বিশেষ ফ্লাইট পরিচালনা করলেও ঢাকা থেকে সরাসরি কমার্শিয়াল ফ্লাইট পরিচালনা করেনি।

শেয়ার করুন