২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৪৭:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


টাঙ্গাইলে গণটিকা; দ্বিতীয় ডোজ শুরু
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২১
টাঙ্গাইলে গণটিকা; দ্বিতীয় ডোজ শুরু


গত মাসের সাত তারিখে যারা গণটিকা নিয়েছে তারাই আজ মডার্নার দ্বিতীয় ডোজ নিতে পারবেন। টাঙ্গাইলে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরুর সময় সকাল ৯টা হলেও জেলা শহর ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রেগুলোতে তার আগেই টিকা প্রত্যাশীরা ভিড় জমাতে থাকেন। সকাল ৯টার মধ্যেই অনেক কেন্দ্রে মানুষের সারি দেখা যায়।

টাঙ্গাইল সদর উপজেলার ছিলিমপুর ইউনিয়ন স্বাস্থকেন্দ্র ঘুরে এসে দেখা যায়, সকাল ৯টায় শুরু হয় দ্বিতীয় ডোজের টিকা প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। এই কেন্দ্রে দ্বিতীয় ডোজের ৮০০ জনকে টিকা দেয়া হবে। দ্বিতীয় ডোজ হওয়ায় লম্বা লাইন নেই। সকাল থেকে কোন জটিলতা ছাড়াই দুপুর পর্যন্ত টিকা কার্যক্রম চলছে।

টাঙ্গাইলের সিভিল সার্জন ড. আবুল ফজল মো. সাহাবউদ্দিন খান জানান, মঙ্গলবার থেকে দেশব্যাপী করোনার দ্বিতীয় ডোজ গণটিকাদান কর্মসূচি শুরু হয়েছে। আগস্টের ৭ ও ৮ তারিখে যারা প্রথম ডোজ টিকা নিয়েছিলেন তারা একই কেন্দ্রে মঙ্গলবার দ্বিতীয় ডোজ গ্রহণ করবেন। যারা আগস্ট ৯ ও ১০ তারিখে টিকা গ্রহণ করেছিলেন তারা ৮ সেপ্টেম্বর এবং যারা ১১ ও ১২ আগস্ট তারা ৯ সেপ্টেম্বর একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করবেন। জেলায় ১৩৯টি কেন্দ্রে মোট ৭৫ হাজার ৬৫জনকে দ্বিতীয় ডোজ টিকা দেয়া হচ্ছে।

তিনি বলেন, করোনাভাইরাসের টিকার বিশেষ ক্যাম্পেইনের (গণটিকা) আওতায় গত মাসে প্রথম ডোজ নেওয়া ব্যক্তিদের মঙ্গলবার থেকে দ্বিতীয় ডোজ দেওয়া হবে। বিশেষ করে গত ৭ থেকে ১২ আগস্ট পর্যন্ত যারা রাজধানী থেকে শুরু করে ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ে প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা প্রথম ডোজের টিকা কার্ড নিয়ে একই কেন্দ্রে গেলেই টিকা পাবেন।

শেয়ার করুন