২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:০৬:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


অক্ষয়ের ‘সূর্যবংশী’র প্রদর্শন বন্ধ করলেন কৃষকরা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-১১-২০২১
অক্ষয়ের ‘সূর্যবংশী’র প্রদর্শন বন্ধ করলেন কৃষকরা


ভারতের পাঞ্জাবে বাধা পেল অক্ষয় কুমারের নতুন ছবি ‘সূর্যবংশী’র প্রদর্শনী। শনিবার রাজ্যের পাঁচটি সিনেমা হলে প্রদর্শন জোর করে বন্ধ করালেন কৃষকরা। তাদের দাবি, কৃষকদের প্রতিবাদকে সমর্থন করেননি অক্ষয়। 

ছবি প্রদর্শনের বিরোধিতা করে শনিবার শহিদ উধম সিং পার্ক থেকে স্বরণ সিনেমা পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন ভারতী কিষান ইউনিয়নের প্রতিনিধিরা। তারা ছবির প্রদর্শন জবরদস্তি বন্ধ করতে বাধ্য করেন সিনেমাহল কর্তৃপক্ষকে।

বিক্ষোভকারীদের বক্তব্য, কৃষকদের প্রতিবাদের সমর্থনে মুখ খোলেননি অভিনেতা। কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত ছবির প্রদর্শন বন্ধ থাকবে বলে জানিয়েছেন তারা। তাদের কেউ কেউ প্রেক্ষাগৃহের বাইরে লাগানো সিনেমার পোস্টার ছিঁড়ে ফেলেন। তারা জানান, তাদের প্রতিবাদ সমর্থন না করায় অক্ষয় কুমারের বিরুদ্ধে তাদের অবস্থান।

কৃষকরা ভারতের বিতর্কিত ৩ কৃষি আইন বাতিলের দাবিতে গত বছরের নভেম্বর থেকে দিল্লি সীমান্তে ক্যাম্প করে আন্দোলন করছেন। তাদের দাবি, এই আইনগুলো কৃষকদের করোপোটদের ওপর নির্ভরশীল করে তুলবে। তাই কৃষকরা ফসলের ন্যূনতম সহায়ক মূল্য (এমএসপি) নিশ্চিত করতে নতুন আইনের দাবি করে আসছেন। অচলাবস্থা কাটাতে কৃষকদের সঙ্গে ১১ দফা আলোচনা করেও কোনো সমাধান করতে পারেনি কেন্দ্রীয় সরকার।

উৎসবের মৌসুমে মুক্তি পেয়েছে অক্ষয়-ক্যাটরিনা অভিনীত ‘সূর্যবংশী’। প্রথম দিনেই ছবিটি আয় করেছে ২৬ কোটি টাকা। রবিবার ছবিটি আরও ভালো ব্যবসা দিতে পারে বলে আশাবাদী সিনেমা বিশেষজ্ঞরা।

শেয়ার করুন