২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৮:২৩:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সোনাতলায় ৪০ কোটি টাকা ব্যয়ে আড়িয়ারঘাট সেতুর পুনর্নির্মাণ শুরু
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২১
সোনাতলায় ৪০ কোটি টাকা ব্যয়ে আড়িয়ারঘাট সেতুর পুনর্নির্মাণ শুরু


বগুড়ার সোনাতলায় ৪০ কোটি টাকা ব্যয়ে বাঙালি নদীর উপর নির্মিত আড়িয়ারঘাট বেইলি সেতুর পুনর্নির্মাণ কাজ শুরু হয়েছে। সড়ক ও জনপথ বিভাগ সেতুটির পুনর্নির্মাণ কাজ বাস্তবায়ন করছে। সেতু নির্মাণের ফলে এলাকাবাসী পাবে প্রশস্ত দৃষ্টিনন্দন সেতু। কমে যাবে যানজটের অসহনীয় দুর্ভোগ।

প্রায় ২২ বছর আগে সোনাতলার তিনটি ইউনিয়ন- মধুপুর, তেকানী চুকাইনগর ও পাকুল্লা ইউনিয়ন এবং পার্শ্ববর্তী সাঘাটা উপজেলার সাথে সোনাতলা উপজেলা সদরে যোগাযোগ স্থাপন করে গুরুত্বপূর্ণ আড়িয়ারঘাট সেতুটি।

এদিকে ভরা বন্যায় আড়িয়ারঘাট সেতুর পুনর্নির্মাণ কাজ শুরু হওয়ায় নৌকা দিয়ে নদী পার হওয়া ছাড়া বিকল্প কোন পথ না থাকায় অনেকটাই বিব্রতকর অবস্থায় পড়েছে সাধারণ পথচারীরা। একটিমাত্র ছোট নৌকায় পারাপারের ক্ষেত্রে প্রতিদিন গাদাগাদি করে পার হতে হচ্ছে তাদের। নৌকা ডুবে যাওয়ার মতো অবস্থাও হয়েছে অনেকবার। এক্ষেত্রে এলাকাবাসী দাবী করছে বড়সড় নৌকার অথবা ড্রাম সেতুর।

এ ব্যাপারে সোনাতলা উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিনের সাথে কথা বললে তিনি জানান, ‘যাত্রীদের কষ্ট লাঘবে বড় নৌকার বিষয়টি ভেবে দেখা হবে, চেষ্টা করা হবে দুর্ভোগ লাঘবের।’

সড়ক ও জনপথ বগুড়ার নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম জানিয়েছেন, একটু পানি কমলে সেখানে ড্রাম সেতুর ব্যবস্থা করা হবে। আর বড় নৌকার বিষয়টি আমরাও ভাবছি।

শেয়ার করুন