২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:৩১:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বরিশালের ৬৩৪ মণ্ডপে সপ্তমী বিহিত পূজা অনুষ্ঠিত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২১
বরিশালের ৬৩৪ মণ্ডপে সপ্তমী বিহিত পূজা অনুষ্ঠিত


দেশের অন্যান্য স্থানের মতো বরিশালের ৬৩৪টি মণ্ডপেও অনুষ্ঠিত হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। মঙ্গলবার সকাল ৯টা ৫১ মিনিটে দুর্গাদেবীর নব পত্রিকা স্থাপন ও মহাসপ্তমী বিহিত পূজা শুরু হয়। মন্দিরে মন্দিরে ঢাকের বাজনার পাশাপাশি চলে ধর্মীয় গান। ভক্তরা মন্দিরে মন্দিরে ভিড় করেন। তারা করোনাকালীন পরিস্থিতিতে আর্থিক এবং শিক্ষায় পিছিয়ে পড়া ক্ষতি কাটিয়ে উঠতে মা দুর্গার কৃপা কামনা করেন। এছাড়া করোনায় মৃতদের আত্মার শান্তি এবং দেশ ও জাতীর মঙ্গল কামনায় মা দুর্গার কাছে প্রার্থনা করেন ভক্তরা। শারদীয় দুর্গা উৎসব উপলক্ষে জেলা ও মহানগরীর মন্দিরগুলো সাঁজানো হয়েছে নবসাঁজে। 

নগরীর রামকৃষ্ণ মন্দিরের পুরোহীত স্বামী বিজিতা নন্দ জানান, মঙ্গলবার কার্তিক গনেশ সহ সকল প্রতীমার বিগ্রহে প্রাণ প্রতিষ্ঠা করা হয়। ষোল পূজার মাধ্যমে করানো হয় বিশেষ স্নান। এ সময় ভক্তরা অঞ্জলী প্রদান এবং প্রসাদ গ্রহণ করেন। করোনার কারনে স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপনের চেষ্টা করা হচ্ছে বলে তিনি জানান। 

জেলা ও মহানগরীর সবগুলো পূজা মণ্ডপে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

শেয়ার করুন