২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:৩২:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বিএসএমএমইউতে ২৪ ঘণ্টাই মিলবে জরুরি স্বাস্থ্যসেবা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২১
বিএসএমএমইউতে ২৪ ঘণ্টাই মিলবে জরুরি স্বাস্থ্যসেবা


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বহুল প্রত্যাশিত সাধারণ জরুরি বিভাগ চালু হয়েছে। এখন থেকে ২৪ ঘণ্টাই মিলবে জরুরি স্বাস্থ্যসেবা।

সোমবার বেলা সাড়ে ১১টায় কেবিন ব্লকে এই জরুরি বিভাগের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

এসময় তিনি বলেন, ‘বিএসএমএমইউ জরুরি বিভাগের কার্যক্রম শুরু ছিল আমাদের কাছে বহুল আকাঙ্ক্ষিত একটি বিষয়। আরও আগেই এটি শুরু হওয়ার কথা থাকলে করোনা সংক্রমণের কারণে সম্ভব হয়ে ওঠেনি।’

জরুরি স্বাস্থ্যসেবা বিভাগের উদ্বোধনের ফলে এখন থেকে সাধারণ মানুষের চিকিৎসা সেবার দ্বার আরও প্রসারিত হবে বলে মনে করেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. নজরুল ইসলাম খান প্রমুখ।

শেয়ার করুন