বিএসএমএমইউতে ২৪ ঘণ্টাই মিলবে জরুরি স্বাস্থ্যসেবা


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 01-11-2021

বিএসএমএমইউতে ২৪ ঘণ্টাই মিলবে জরুরি স্বাস্থ্যসেবা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বহুল প্রত্যাশিত সাধারণ জরুরি বিভাগ চালু হয়েছে। এখন থেকে ২৪ ঘণ্টাই মিলবে জরুরি স্বাস্থ্যসেবা।

সোমবার বেলা সাড়ে ১১টায় কেবিন ব্লকে এই জরুরি বিভাগের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

এসময় তিনি বলেন, ‘বিএসএমএমইউ জরুরি বিভাগের কার্যক্রম শুরু ছিল আমাদের কাছে বহুল আকাঙ্ক্ষিত একটি বিষয়। আরও আগেই এটি শুরু হওয়ার কথা থাকলে করোনা সংক্রমণের কারণে সম্ভব হয়ে ওঠেনি।’

জরুরি স্বাস্থ্যসেবা বিভাগের উদ্বোধনের ফলে এখন থেকে সাধারণ মানুষের চিকিৎসা সেবার দ্বার আরও প্রসারিত হবে বলে মনে করেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. নজরুল ইসলাম খান প্রমুখ।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা