২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:০৮:০৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বরিশালে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়া শুরু
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-১১-২০২১
বরিশালে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়া শুরু


বরিশালে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। উৎসবমুখর এবং স্বচ্ছ-সুন্দর পরিবেশে কনস্টেবল নিয়োগ পরীক্ষায় অংশ নিতে পেরে খুশি আবেদনকারীরা। ৫টি স্থরে যাচাই-বাছাই এবং লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্তভাবে উত্তীর্ণদের পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন বরিশাল জেলা পুলিশ কর্মকর্তারা। 

বরিশাল জেলায় কনস্টেবলের ৪৮টি শূন্য পদে নিয়োগের জন্য আবেদন করে ২ হাজারের অধিক চাকুরী প্রত্যাশী।  এর মধ্যে পুরুষ কনস্টেবল নিয়োগ করা হবে ৪১ জন এবং নারী নিয়োগ করা হবে ৭ জন। 

আজ সকাল ৬ টার পর থেকেই বরিশাল জেলা পুলিশ লাইনে ভিড় করেন আবেদনকারীরা। তারা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়ায়। সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। 

পুলিশ কর্মকর্তারা জানান, রবিবার নিয়োগ প্রক্রিয়ার প্রথম দিন প্রার্থীদের শারীরিক পরিমাপ ও যোগ্যতা এবং যাবতীয় কাগজপত্র যাচাই করা হয়। এছাড়া প্রথম দিন প্রাথমিক মেডিকেল পরীক্ষা করা হয়। এতে উত্তীর্ণদের দ্বিতীয় দিন সোমবার দৌড়, পুশআপ এবং লং ও হাইজাম্প করানো হবে। 

বরিশাল জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন জানান, মাত্র ১০০ টাকার ব্যাংক ড্রাফট খরচ করে এবং শারীরিক ও একাডেমিক যোগ্যতার ভিত্তিতে কয়েকটি স্তরে উত্তীর্ন যোগ্য প্রার্থীদের নিয়োগ দেয়া হবে। পুলিশ সদর দপ্তর, রেঞ্জ পুলিশ এবং জেলা পুলিশ সমন্বিতভাবে সুষ্ঠু ও স্বচ্ছ প্রক্রিয়ায় এই নিয়োগ প্রক্রিয়া বাস্তবায়ন করছে। এখানে দুর্নীতির কোন সুযোগ নেই বলে দাবি করেন তিনি।

শেয়ার করুন