২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:৪৮:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কিশোরগঞ্জে আরও ৫২ জনের করোনা শনাক্ত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২১
কিশোরগঞ্জে আরও ৫২ জনের করোনা শনাক্ত প্রতীকী ছবি


 কিশোরগঞ্জে করোনায় নতুন করে (বৃহস্পতিবার রাত ৯টা পর্যন্ত) ৫ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছে ৫২ জনের। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২০২ জন এবং মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ২৬২ জন। নতুন আক্রান্তদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২৫ জন, হোসেনপুরে ৩ জন, কটিয়াদীতে ৩ জন, ভৈরবে ১৬ জন, নিকলীতে ২ জন, বাজিতপুরে ১ জন ও অষ্টগ্রামে ২ জন।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বৃহস্পতিবার রাত ১১টার দিকে এ তথ্য জানিয়েছেন। তিনি আরও জানান ১৮ ও ১৯ আগস্ট (আংশিক) কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরি রোগীসহ) ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
এদিকে ১৮ আগস্ট বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১০৬ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল, কিশোরগঞ্জ বক্ষব্যাধি ক্লিনিক, হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কিশোরগঞ্জ মেডিল্যাব হেলথ সেন্টারে মোট ১৯২ জনের রেপিড এন্টিজেন ও জিন এক্সপার্ট টেস্টে ২৪ জনের করোনার উপসর্গ পাওয়া গেছে।

এদিকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৮ জন, সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ১৮ জন এবং আইসিইউতে ভর্তি রয়েছেন ৬ জন। গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে ৪ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। কিশোরগঞ্জ সদর উপজেলার ৯৩ ও ৯০ বছর বয়সী দুজন পুরুষ, পাকুন্দিয়া উপজেলার ৫৫ বছর বয়সী ১ জন পুরুষ ও ভৈরবের ৬৫ বছর বয়সী ১ জন পুরুষ বুধবার শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এছাড়া ভৈরবের ৬৩ বছর বয়সী ১ জন নারী করোনায় আক্রান্ত হয়ে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন মোট ২০২ জন।

সিভিল সার্জন আরও জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫৮ জন। এ পর্যন্ত জেলায় মোট ৮ হাজার ১০৯ জন সুস্থ হয়েছেন। বর্তমানে জেলায় সর্বেমোট আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৯৫১ জন। এরমধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৯০৬ জন, হোসেনপুরে ২৭৩ জন, করিমগঞ্জে ৪৮ জন, তাড়াইলে ৩৫ জন, পাকুন্দিয়ায় ২৫২ জন, কটিয়াদীতে ৫৮৩ জন, কুলিয়ারচরে ৪৫ জন, ভৈরবে ৪৯৬ জন, নিকলীতে ৩৮ জন, বাজিতপুরে ১৭০ জন, ইটনায় ৩৩ জন, মিঠামইনে ১০ জন ও অষ্টগ্রামে ৬২ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে / আইসোলেশনে রয়েছেন ২ হাজার ৯০৪ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ৪৭ জন।

শেয়ার করুন