২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৪৪:১৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রাজকীয় জীবন ছেড়ে চাকরিতে হ্যারি-মেগান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-১০-২০২১
রাজকীয় জীবন ছেড়ে চাকরিতে হ্যারি-মেগান


ব্রিটিশ রাজ পরিবারের দ্য ডিউক প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল একটি বিনিয়োগ ফার্মে যোগ দিয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

জানা যায়, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ভিত্তিক বিনিয়োগ ফার্ম এথিকে যোগ দিয়েছেন হ্যারি-মেগান।

গতকাল মঙ্গলবার (১২ অক্টোবর) এথিকের ওয়েবসাইটে বলা হয়, হ্যারি ও মার্কেল ফার্মটিতে ‘ইমপ্যাক্ট পার্টনারস’ হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রতিষ্ঠানে হ্যারি ও মার্কেলের কাজের প্রকৃতি কী রকমের হবে, সে সম্পর্কে সুনির্দিষ্ট করে কিছু জানানো হয়নি। এ ছাড়া তাদের পারিশ্রমিক কত হবে, তা–ও প্রকাশ করেনি এথিক। ২০১৫ সালে এথিক প্রতিষ্ঠিত হয়। তারা কেবল এমন কোম্পানিতেই বিনিয়োগের দাবি করে, যা মানুষ ও পৃথিবীর প্রতি শ্রদ্ধাশীল। এথিক ধনী গ্রাহকদের পরামর্শ দেয়, কীভাবে তাদের অর্থ আরও টেকসইভাবে বিনিয়োগ করতে হয়। তারা জলবায়ু পরিবর্তন ও মানবাধিকারের মতো বিষয়গুলোতে অগ্রাধিকার দেয়।

নতুন চাকরি সম্পর্কে হ্যারি ও মার্কেল বলেছেন, তারা আশা করছেন যে এথিকের সঙ্গে তাদের অংশীদারত্ব আরও অধিকসংখ্যক তরুণদের টেকসই কোম্পানিতে অর্থ বিনিয়োগে উৎসাহিত করবে।

এক বিবৃতিতে এই দম্পতি বলেছেন, ‘আমরা যখন একে অপরের মধ্যে বিনিয়োগ করি, তখন আমরা আসলে বিশ্বকেই বদলে দিই।’

শেয়ার করুন