২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:৫৯:৫০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পাকিস্তানের পারমাণবিক বোমার জনক আবদুল কাদের আর নেই
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২১
পাকিস্তানের পারমাণবিক বোমার জনক আবদুল কাদের আর নেই


পাকিস্তানের পারমাণবিক বোমার জনক আবদুল কাদের খান আর নেই। রবিবার সকালে তিনি ইসলামাবাদে শেষঃনিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। খবর ডনের।

রেডিও পাকিস্তানের খবর অনুযায়ী, তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে আজ ভোরে তার স্বাস্থ্যের অবনতি হয়। পিটিভি জানিয়েছে, ফুসফুসের সমস্যা নিয়ে হাসপাতালে স্থানান্তরিত হওয়ার পর পরমাণু বিজ্ঞানী মারা যান।

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভী বলেছেন, তিনি ব্যক্তিগতভাবে আবদুল কাদের খানকে ১৯৮২ সাল থেকে চেনেন। পরমাণু ক্ষেত্রে তার অবদান জাতি কখনোই ভুলবে না।

শেয়ার করুন