২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:৩৪:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বিমানবন্দরে পিসিআর ল্যাব বসানো নিয়ে এখনো অনিশ্চয়তা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৭-০৯-২০২১
বিমানবন্দরে পিসিআর ল্যাব বসানো নিয়ে এখনো অনিশ্চয়তা


হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব বসানো নিয়ে অনিশ্চয়তা এখনো কাটেনি। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ছয়টি প্রতিষ্ঠানকে বিমানবন্দরে ল্যাব স্থাপনের অনুমতি দিয়েছিল। সবগুলো প্রতিষ্ঠান ল্যাব বসানোর কাজ সম্পন্ন করলেও শেষ মুহূর্তে মাত্র একটি প্রতিষ্ঠানকে অনুমতি দেওয়ার পক্ষে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

বাকি পাঁচটি প্রতিষ্ঠানকে আনছার দিয়ে উঠিয়ে দেওয়ার হুমকি দিয়েছেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের একজন শীর্ষ কর্মকর্তা। স্বাস্থ্য অধিদপ্তরের শীর্ষ এক কর্মকর্তা বলেন, আমরা অসহায়, কিছুই করতে পারছি না। কেন পরিপূর্ণভাবে বিমানবন্দরে ল্যাব স্থাপন করতে দেওয়া হচ্ছে না তা আমাদের বোধগম্য নয়। তাদের আসল উদ্দেশ্য কী? এটা কী বিদেশে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার ষড়যন্ত্র?

সোমবার স্বাস্থ্য অধিদপ্তর চিঠি দিয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমানকে জানিয়ে দিয়েছে যে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতগামী যাত্রীদের জন্য স্থাপিত কোভিড-১৯ আরটি-পিসিআর পরীক্ষাগারটি পরীক্ষা করতে সম্পূর্ণ প্রস্তুত আছে। উক্ত বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে কোভিড-১৯ আরটি-পিসিআর ল্যাব স্থাপন সম্পর্কিত টেকনিক্যাল কমিটির সদস্য সচিব অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে এটা জানানো হয়।

শেয়ার করুন