২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৪:০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সিলেটে শূন্যের পথে করোনার সংক্রমণ!
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-১০-২০২১
সিলেটে শূন্যের পথে করোনার সংক্রমণ!


সিলেটে অব্যাহতভাবে করোনাভাইরাসের সংক্রমণ কমছে। সংক্রমণের হার ক্রমেই ছুটছে শূন্যের দিকে। সর্বশেষ ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ছিল মাত্র ০.৮০। যা চলতি বছরের মধ্যে সর্বনিম্ন! এদিকে, সিলেটে নতুন করে করোনাক্রান্ত কেউ মারা যাননি। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে এসব তথ্য জানা গেছে।

তারা জানায়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টার মধ্যে সিলেটে কোনো করোনাক্রান্ত ব্যক্তি মারা যাননি। মৃতের সংখ্যা তাই ১১৬৮ জনই আছে। এর মধ্যে ওসমানীতে ১১৮ জনসহ সিলেট জেলায় মৃতের সংখ্যা ৯৭৬ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৮ জন রয়েছেন।

এদিকে, সর্বশেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে মাত্র ৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলা ২ জন ও মৌলভীবাজারে ৪ জন শনাক্ত হন। সুনামগঞ্জ ও হবিগঞ্জে কোনো রোগী মেলেনি।

৭৪৬ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়। শনাক্তের হার ০.৮০।

এর আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ২.২৯। বুধবার শনাক্তের হার ১.১১, মঙ্গলবার ১.১৫ এবং রোববার শনাক্তের হার ছিল ১.১৮।

সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৬৮৯ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮২৫ জনসহ সিলেট জেলায় শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৬৮৫ জন। সুনামগঞ্জের ৬২৪২ জন, মৌলভীবাজারের ৮১২৩ জন ও হবিগঞ্জের ৬৬৩৯ জন রয়েছেন শনাক্তের তালিকায়।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় বিভাগে সুস্থ হয়েছেন ৮১ জন। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৮ হাজার ৪৬১ জন।

তিনি আরও জানান, বর্তমানে ৪২ জন করোনা রোগী সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

শেয়ার করুন