২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:২০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


স্পিকার্স পার্লামেন্টের কনফারেন্সে যোগ দিতে ভিয়েনায় স্পিকার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২১
স্পিকার্স পার্লামেন্টের কনফারেন্সে যোগ দিতে ভিয়েনায় স্পিকার


তিন দিনব্যাপী ‘স্পিকার্স অফ পার্লামেন্ট’-এর পঞ্চম কনফারেন্স এবং কাউন্টার টেররিজম সংক্রান্ত প্রথম বৈশ্বিক সংসদীয় সামিটে অংশ নিতে ভিয়েনায় গেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বাংলাদেশের একটি সংসদীয় প্রতিনিধি দল নিয়ে আজ তিনি ভিয়েনার উদ্দেশে দেশ ত্যাগ করেন। 

আগামীকাল ৬ সেপ্টেম্বর থেকে একইসঙ্গে তিনিদিনব্যাপী ‘স্পিকার্স অফ পার্লামেন্ট’-এর পঞ্চম কনফারেন্স এবং উইমেন স্পিকার্স অফ পার্লামেন্ট-এর ১৩তম সামিট শুরু হয়ে চলবে ৮ সেপ্টেম্বর পর্যন্ত। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ইন্টার-পার্লামেন্টারী ইউনিয়নের (আইপিইউ) উদ্যোগে এবং জাতিসংঘ ও অস্ট্রিয়ান পার্লামেন্টের সহযোগিতায় এই সামিট এবং কনফারেন্সসমূহ অনুষ্ঠিত হচ্ছে। 

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বে বাংলাদেশের চারসদস্যের একটি সংসদীয় প্রতিনিধি দল সামিট ও কনফারেন্সসে অংশগ্রহণ করবেন। প্রতিনিধি দলে আরো রয়েছেন, বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন এমপি, রুমানা আলী এমপি এবং গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি।  স্পিকারের নেতৃত্বাধীন বাংলাদেশি সংসদীয় প্রতিনিধিদলকে আজ ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে বিদায় জানান সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

শেয়ার করুন