২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:৫০:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


এক বছরে ৩৬০ ফিলিস্তিনিকে হত্যা, যাদের ৪১ ভাগই নারী ও শিশু
স্টাফ রিপোর্টারঃ আঃ কাদের
  • আপডেট করা হয়েছে : ০২-০১-২০২২
এক বছরে ৩৬০ ফিলিস্তিনিকে হত্যা, যাদের ৪১ ভাগই নারী ও শিশু


আন্তর্জাতিক নীরবতার সুযোগ নিয়ে ২০২১ সালে প্রায় ৩৬০ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইহুদিবাদী ইসরায়েলি সেনারা। নিহতদের মধ্যে ৪১ ভাগই নারী ও শিশু। একটি বেসরকারি সংস্থার রিপোর্টে এ তথ্য পাওয়া গেছে। 

জানা গেছে, গেল এক বছরে ইসরায়েলি সেনাদের হাতে নিহত ফিলিস্তিনিদের বেশিরভাগই বেসামরিক নাগরিক। এছাড়া নিহত এসব ফিলিস্তিনিদের শতকরা ১৯ ভাগ নারী। এছাড়া নিহত ফিলিস্তিনিদের মধ্যে শতকরা ২২ ভাগ হচ্ছে শিশু। 

ফিলিস্তিনি শহীদ পরিবারগুলোর সংগঠন ন্যাশনাল অ্যাসোসিয়েশন এর মহাসচিব জানিয়েছেন, তারা পুরো ফিলিস্তিনে হত্যাকাণ্ডের সমস্ত ঘটনা তদন্ত করেছেন এবং দেখতে পেয়েছেন ৩৬০ ফিলিস্তিনির সবাই ইসরায়েলি সেনাদের হাতে নিহত হয়েছেন।

উল্লেখ্য, আন্তর্জাতিক সমাজ নীরব থাকার কারণ ইহুদিবাদীরা হত্যাকাণ্ডে উৎসাহ পাচ্ছে। এ বছরের নারী হত্যার সংখ্যা বেশ উদ্বেগের। কেননা ১৯৪৮ সালে অবৈধ রাষ্ট্র ইসরায়েল প্রতিষ্ঠার পর এই প্রথম সবচেয়ে বেশি নারী ইহুদিবাদী সেনাদের হাতে নিহত হলেন।

সূত্র : পার্সটুডে।

শেয়ার করুন