২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:৩২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বৃষ্টির জন্য সৌদি আরবের মসজিদে মসজিদে নামাজ আদায়
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২১
বৃষ্টির জন্য সৌদি আরবের মসজিদে মসজিদে নামাজ আদায়


বৃষ্টির জন্য সৌদি আরবের পবিত্র মসজিদে হারাম ও নববিসহ বিভিন্ন মসজিদে ‘সালাতুল ইসতিসকা’ নামাজ আদায় করা হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সৌদি গেজেট। গতকাল বৃহস্পতিবার সকালে সূর্যোদয়ের ১৫ মিনিট পর এই নামাজ আদায় করা হয় বলে জানা গেছে।

এদিন বৃষ্টির জন্য সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়েছে পবিত্র মসজিদ আল-হারামে। পবিত্র কাবা প্রাঙ্গণে অনুষ্ঠিত এই বিশেষ নামাজে মক্কার গভর্নর ও সৌদি বাদশার উপদেষ্টা প্রিন্স খালেদ আল ফয়সাল অংশ নেন। নামাজে ইমামতি করেন কাবার ইমাম ও খতিব শায়খ ড. বানদার বালিলাহ। নামাজের পর তিনি রীতি অনুযায়ী খুতবা পাঠ করেন।

সৌদির সব অঞ্চলে বৃষ্টির জন্য এই নামাজের দ্বিতীয় বড় জামাত হয়েছে মদিনার মসজিদে নববীতে। সেখানে ড. আবদুল মুহসিন আল কাসিম ইমামতি করেন। সেখানে অংশ নেন মদিনা মোনাওয়ারার গভর্নর প্রিন্স ফয়সাল বিন সালমান।

সৌদি গেজেটে প্রকাশিত তথ্যমতে, খুতবায় মুসলমানদের তাদের পাপের জন্য অনুতপ্ত হতে এবং ক্ষমার জন্য সর্বশক্তিমান আল্লাহর কাছে ক্ষমা করার আহ্বান জানানো হয়। তারা বৃষ্টিপাতের জন্য লোকদেরকে ভাল ও দানশীল কাজ করার পরামর্শ দেন।

শেয়ার করুন